চাকুরীজীবি থেকে উদ্যোক্তা হয়ে বাজিমাত উদ্যোক্তা সুজানার

0
উদ্যোক্তা সুজানা হক

বংশগতভাবে পরিবারের সবাই ব্যবসায়ী। কিন্তু, ছেলেবেলাতেও উদ্যোক্তার মনে সেভাবে কোনো ইচ্ছা ছিল না যে উদ্যোগ নিবেন বা, ব্যবসা করবেন। কিন্তু, জীবনের মোড় ঘুরে আজ সফল একজন উদ্যোক্তা সুজানা হক বিন্তী।

উদ্যোক্তা সুজানা হক কর্মজীবন শুরু করেন চাকরির মাধ্যমে। ৫বছর কর্পোরেট ও ৩বছর টিচিং মিলিয়ে ৮বছরের চাকরি জীবন। কর্ম জীবনের প্রথম ধাক্কা আসে করোনা মহামারীতে।

shafi mm

করোনা পরিস্থিতিতে নিজের ও পরিবারের আর্থিক অবস্থা থেকে উন্নতি করতে উদ্যোগী হন তিনি। পরিবারের অন্যান্য সদস্যদের সাথে কথা বলে তাদের পরামর্শে শুরু করেন অনলাইনে ব্যবসা। পরিবারের পূর্ণাঙ্গ সাপোর্ট পেয়ে দূর্বার গতিতে এগিয়ে যান উদ্যোক্তা। বিভিন্ন ধরণের দেশীয় পণ্য নিয়ে এগিয়ে যান উদ্যোক্তা।

উদ্যোক্তা তার নতুন প্লাটফর্ম “নুসাইবা’স ড্রিম” এ কাজ করে ব্যাপক সাড়া পেতে থাকেন। তিনি বাহারী পণ্যের ভেতরে মূলত খাদ্য দ্রব্যকেই মূল তালিকায় রেখেছেন। দেশীয় গুড়া মশলা, খাঁটি সরিষার তেল, খুলনায় মধু, নাটরের গুড়, চা পাতা ইত্যাদি দ্রব্য নিয়ে কাজ করছেন।

shafii m

উদ্যোক্তা সুজানা হক উদ্যোক্তা বার্তাকে জানান, “সিজনাল প্রোডাক্টগুলোর সাড়া বেশি পাচ্ছি। আমরা এগুলো নিজেদের তত্ত্বাবধানে প্রস্তুত করি। কোয়ালিটি পারফেক্ট নিশ্চিত করে বাজারজাত করি। এমনকি লেবেলিং বা মেয়াদ নির্ধারণের ক্ষেত্রেও আমরা অত্যন্ত সতর্ক থাকি।”

shafi mg

করোনা মহামারীতে ঘুরে দাঁড়ানোর জন্য আত্মপ্রত্যয়ী একজন উদ্যোক্তা আজ স্বাবলম্বী। ২০২০সালে শুরু করা উদ্যোগ আজ তাকে আর্থিক ভাবে স্বচ্ছল করেছে। পাশাপাশি, তার প্রতিষ্ঠানে কাজ করছে ৬জন সহকর্মী। এভাবেই উদ্যোক্তারা এগিয়ে যায়। অবদান রাখে সমাজের ও দেশের মানুষের জীবনে।

মশিউর শাফী
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here