চাকুরি ছেড়ে সফল উদ্যোক্তা শামিমা

0

উচ্চ বেতনের চাকুরি ছেড়ে নিজের ব্যবসা দাঁড় করিয়ে সফল উদ্যোক্তা শামিমা আকতার কেয়া। বিএসসি ফুটওয়্যার ইঞ্জিনিয়ার করার পর তিনি বেশকিছু জায়গায় চাকুরি করেন। সেখানে তার উচ্চ বেতনের চাকুরি থেকে বের হয়ে তিনি তার নিজের ব্যবসা দাঁড় করান ২০১৪ সালে। পরিবার থেকে সবথেকে বেশি অনুপ্রেরণা পেয়েছেন উদ্যোক্তা। তার স্বামীর সাহায্য এবং প্রচেষ্টা থেকে তিনি আজকের সফল শামিমা আকতার হয়েছেন।

shamima5

“বেনে” নামের প্রতিষ্ঠান এ মূলত তিনি কাজ করেন লেদার বা চামড়ার সকল প্রকার পণ্য নিয়ে। সেখানে তার রয়েছে জুতা, স্যান্ডেল, ব্যাগ, মানিব্যাগ, চাবির রিং, জ্যাকেট সহ অন্যান্য চামড়ার তৈরি পণ্য। তাদের মূল লক্ষ্য হলো চামড়া শিল্প আরও ভালো অবস্থানে নিয়ে যাওয়া। শুরু থেকেই কখনও তিনি মানের ব্যাপারে আপোষ করেন নি। পণ্যের মান উত্তরোত্তর উৎকর্ষ সাধন করেছে তার বেনে তে। এই ব্যাপারে তিনি সর্বদাই পূর্ণাঙ্গ দেখভাল করেন।

shamima2

স্বামীর কাছে পাওয়া অনুপ্রেরণা থেকে তিনি আজকের দিনে দাঁড়িয়ে স্বপ্ন দেখেছেন অন্যকে স্বাবলম্বী করতে। এইজন্য তিনি তার কারখানায় কাজ দিয়েছেন বেশকিছু কর্মীকে যারা তার এই কাজে তাকে সাহায্য করেন পাশাপাশি তাদেরও অর্থনৈতিক স্বাবলম্বীতা আসে। তিনি উদ্যোক্তা বার্তাকে জানান,” এই দেশের যুবদের উচিত শুধু চাকুরি না দেখে দেশের ভবিষ্যৎ নিয়ে ভেবে উদ্যোক্তা হয়ে গড়ে ওঠা যাতে তাদের মাধ্যমে দেশ এবং দেশের মানুষ উপকৃত হয়।”

shamima7

সদা স্বপ্নবাজ শামিমা কেয়া স্বপ্ন দেখেন দেশের মানুষ একদিন নিজেদের মতো দেশের হাল ধরে সোনার বাংলা গড়বেন যার ফলে দেশের জিডিপি প্রবৃদ্ধি নিশ্চিত করতে পারবে।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here