গুলশান স্যুটিং ক্লাবে ঢাকা ফ্যাশন এক্সপো ২০২২

0
9 / 100

রাজধানীর গুলশান স্যুটিং ক্লাবে স্যাম’স ইভেন্টের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা ফ্যাশন এক্সপো ২০২২। গত ২৬ জুন থেকে ২৯ জুন পযর্ন্ত চারদিনের মেলায় দেশীয় পণ্য আর খাদ্যসামগ্রী নিয়ে উদ্যোক্তারা তাদের উদ্যোগ প্রদর্শন করবেন।

৩৮ জন উদ্যোক্তাকে নিয়ে মেলাটির আয়োজন করেন সাইফুল আকাশ।

মেলার আরো একজন আয়োজক নাজমা রাশিদ স্বেতা উদ্যোক্তা বার্তাকে বলেন: বিগত চার বছর ধরে আমরা উদ্যোক্তাদের জন্য কাজ করে যাচ্ছি। মাঝে ছোট একটা সমস্যার কারণে আমরা এক বছর কাজ করতে পারিনি। আমাদের প্রধান আয়োজক সাইফুল আকাশ নারী উদ্যোক্তাদের নিয়ে সামনে এগিয়ে যাবার স্বপ্ন দেখেন। তিনি চান বাংলাদেশের অসহায় নারী ও যারা ছোট উদ্যোক্তা আছেন, তাদের নিয়ে কাজ করতে, তাদেরকে সামনে এগিয়ে নিতে।

‘সেই ভাবনা থেকেই আমরা ৩৮ জন উদ্যোক্তাকে একই ছাদের নিচে একত্রিত করেছি এবং তাদের স্বপ্ন পূরণ করতে আমাদের এই মেলার আয়োজন।’

IMG 20220628 WA0000

তিনি বলেন: আমি একজন ফ্যাশন ডিজাইনার। আমি মূলত দেশীয় পণ্য যেমন গামছা, তাতঁ, মসলিন, মৃৎশিল্প যেগুলো আমাদের দেশীয় সম্পদ কিন্তু কালের বির্বতনে হারিয়ে যাচ্ছে, সেগুলোকে নিয়ে কাজ করে যেতে চাই। তাছাড়া যে কারিগররা পেছন থেকে কাজ করছেন, তাদেরকে নিয়েও আমরা সামনে এগিয়ে যেতে চাই।

মেলা ঘুরে দেখা গেছে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে বিভিন্ন বিলাসী পণ্য পাওয়া যাচ্ছে। তাছাড়া জামদানি, ব্লক বাটিক শাড়ি, থ্রি-পিস, কসমেটিকস ও জুয়েলারি ক্রেতাদের বেশি নজরে পড়েছে।

ছোট বাচ্চাদের নানা পণ্যের পাশাপাশি ঘরে তৈরি সুস্বাদু খাবারের সমাহারও আছে মেলায়।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here