খুলনায় ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ শুরু

0

এসএমই ফাউন্ডেশনের আয়োজনে খুলনা সার্কিট হাউজ ময়দানে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা-২০২২’-এর উদ্বোধন হলো। উদ্বোধনী অনুষ্ঠানে খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার জনাব মো. ইসমাইল হোসেন এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা এবং এসএমই ফাউন্ডেশনের উপব্যবস্থাপনা পরিচালক জনাব সালাহ উদ্দিন মাহমুদ। এছাড়াও উপস্থিত ছিলেন আরো অনেক সম্মানিত ব্যাক্তিবর্গ।

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়ন এবং তাদের ব্যবসা সম্প্রসারণে সহায়তা করতে দেশের ছয়টি অঞ্চলে বিভাগীয় এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে। এই আঞ্চলিক মেলাগুলো উদ্যোক্তাদের ভোক্তাদের সাথে আরও বেশি যোগাযোগ করতে এবং নতুন পণ্যের প্রসারের ক্ষেত্রে ভোক্তাদের প্রতিক্রিয়া পেতে সহায়তা করবে।

khulna 2

উদ্যোক্তা তৈরির লক্ষে নানারকম প্রশিক্ষণসহ বিভিন্ন মেলার আয়োজন করে থাকে এসএমই ফাউন্ডেশন। শতভাগ দেশি পণ্য নিয়ে এই মেলার আয়োজন করা হয়। বিভিন্ন প্রান্ত থেকে এই মেলায় অংশগ্রহণ করেছেন অনেক এসএমই উদ্যোক্তারা। মেলায় পাটজাত পণ্য, মধু, হাতে তৈরি হ্যান্ড ব্যাগ, মেশিনারিজ, শোপিস, হোম মেড আচার, ফেব্রিক্স, গৃহস্থালি তৈজসপত্রসহ বাহারি পিঠার পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা।

চলতি মাসে (মার্চ) রংপুর, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে মেলা অনুষ্ঠিত হবে। প্রথমটি রংপুর টাউন হল মাঠে ২৪ মার্চ থেকে শুরু হয়েছে এবং চলবে ৩০ মার্চ পর্যন্ত। খুলনা সার্কিট হাউস মাঠে মেলা ২৭ মার্চ থেকে শুরু হয়েছে। পর্যায়ক্রমে সিলেটের আলিয়া মাদ্রাসা ময়দানে ২৮ মার্চ এবং ময়মনসিংহ টাউন হল ময়দানে ৭ এপ্রিল মেলা উদ্বোধন হবে।

khulna 3

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত শতভাগ দেশি পণ্যের এই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। উক্ত মেলা ২৭ মার্চ থেকে শুরু হয়ে ০২ এপ্রিল পর্যন্ত চলবে।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here