বিসিক মেলার আজ তৃতীয় দিন। করোনাকালীন এই সময়েও ক্রেতা দর্শনার্থীর ভিড় ছিল চোখে পড়ার মতো। কথা হয় বিভিন্ন ক্রেতাদের সাথে তারা জানান বিসিকের মেলার জন্য তারা অপেক্ষা করেন। মূলত কম দামে ভালো পণ্য পেতে এই মেলার জুড়ি নেই। সালমা (৩৫) নামের এক ক্রেতা জানান তিনি নিয়মিত বিসিকের এই মেলায় আসেন নিজের জন্য মধু কেনেন এবং আত্মীয়-স্বজনদের জন্য মধু কিনে পাঠিয়ে দেন। তার কাছে সুলভ মূল্যে খাঁটি মধু পাওয়ার নিশ্চিত মাধ্যম এই বিসিক মেলা।

ub ljasldjfs54987

উদ্যোক্তারা জানান করণা মহামারীর জন্য মধু এবং নকশীকাঁথা বিক্রি আরো বেড়েছে। সকলে সুস্থ থাকতে মধু কিনছেন এবং শীতের সময় বলে কাঁথাও বেশ ভালো বিক্রি হচ্ছে। তারা আরো জানান তাদের প্রত্যাশা অনুযায়ী সকল পণ্য গত তিনদিনে যথেষ্ট বিক্রয় করতে পেরেছেন।

বিসিক ভবনে আয়োজিত এ মেলায় প্রায় ৬১ জন মধু, ক্ষুদ্র ও কুটিরশিল্প উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন।

ub 198457

‘‘মুজিববর্ষ’’ উপলক্ষ্যে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে উদ্যোক্তাদের সহযোগিতায় ৫ দিনব্যাপী মধু, হস্ত ও কুটির শিল্প মেলা-২০২১ আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। গত ০৩ জানুয়ারি ২০২১ থেকে বিসিক ভবন, ১৩৭-১৩৮, মতিঝিল বাণিজ্যিক এলাকায় মেলা শুরু হয়েছে এবং সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে তা চলবে আগামী ০৭ জানুয়ারি ২০২১ পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here