ক্রিকেটার রুবেলের কবর সংরক্ষণে অনুমোদনের আনুষ্ঠানিক চিঠি

0

প্রয়াত জাতীয় ক্রিকেটার মোশাররফ রুবেলের কবর সংরক্ষণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাছ থেকে আনুষ্ঠানিক চিঠি বুঝে নিয়েছে তার পরিবার।

বুধবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর গুলশান-২ এ নগর ভবনে ক্রিকেটার রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণে অনুমোদনের চিঠি তার পরিবারের কাছে হস্তান্তর করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

মোশাররফ রুবেলের স্ত্রী ফারহানা রহমান চৈতি ডিএনসিসি মেয়রের কাছ থেকে কবর সংরক্ষণের অনুমোদনের চিঠি গ্রহণ করেন।

সেসময় মেয়র বলেন: প্রয়াত ক্রিকেটার রুবেল জাতীয় দলের খেলোয়াড় ছিলেন, এটাই তার সবচেয়ে বড় পরিচয়। রুবেল ক্রিকেট খেলার মাধ্যমে বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। ক্রিকেটার রুবেলের কবরটি দায়িত্ববোধ থেকেই দ্রুততম সময়ে স্থায়ীভাবে সংরক্ষণের ব্যবস্থা নিয়েছি।

rubel middle

তিনি বলেন, ‘রুবেল জাতীয় দলের খেলোয়ার এবং মেধাবী ছাত্র ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লুব-ব্যাজ পুরস্কার পেয়েছেন। রুবেল মারা যাওয়ার পর তার পরিবারের আকুতি ছিল কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের। আমরা পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ৯০ দিনেরও কম সময়ের মধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন করে অনুমোদনের চিঠি হস্তান্তর করতে পেরেছি।’

মেয়র আতিকুল ইসলাম আরও বলেন, ‘আমরা সবাই জানি মাননীয় প্রধানমন্ত্রী খেলাপ্রিয় একজন মানুষ। খেলোয়াড়দের যেকোন সমস্যা তিনি খুব গুরুত্বসহ দেখেন। রুবেলের পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আকুতি জানিয়েছিলেন কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের। সেটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দ্রুততম সময়ে আমরা কাজটি সম্পন্ন করেছি। রুবেলের একমাত্র ছেলেটি তার বাবার স্মৃতি ধরে রাখতে পারবে।’

চিঠি হস্তান্তরের সময় ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা এবং রুবেলের স্ত্রীসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here