সাদিয়া আফরিন মূলত একজন কসমেটিকস ব্যবসায়ী। পরিবারের অগোচরে প্রথম চোদ্দজন উদ্যোক্তার সাথে মেলায় অংশগ্রহণ করেন ২০১৯ সালে নিজের রান্না নিয়ে, এরপর পরিবারের সমর্থন ও সহযোগিতার মাধ্যমে সাদিয়া আফরিন হয়ে উঠেন রান্নার উদ্যোক্তা।

গত ২১ এপ্রিল, সাদিয়া আফরিন ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের ঝটপট চিকেন স্টিক রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে সাদিয়া আফরিন উদ্যোক্তা বার্তাকে জানান, “কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে আমি খুবই আনন্দিত। তিনি উদ্যোক্তা বার্তার সাথে ঝটপট চিকেন স্টিক রেসিপিটি শরিকানা করেছেন।

sadia afrin2

উপকরণঃ চিকেন- ১.১/২ কাপ চিকেন, ময়দা- ১/২ কাপ, সুজি- ১/৪ কাপ, পেঁয়াজ- ১ কাপ, আদা+রসুন বাঁটা- ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি-২ চা-চামচ, বেকিং সোডা- ১ চিমটি, টেস্টি সল্ট-১ চিমটি, লবণ- স্বাদমত, তেল- ২/৩ কাপ, ডিম- ২ টা।

প্রস্তুত প্রণালীঃ ডিমবাদ দিয়ে সব উপকরণ একে একে মিক্সড করে নিবো। সবগুলো উপকরণ দেওয়ার পর ডিম ১/৩ পানি দিবো যেনো মিক্সড করা উপকরণটি বেশি শক্ত অথবা বেশি নরম না হয়।
চুলাতে কড়াই বানিয়ে তেল দিবো। তেল গরম হওয়ার পর মিডিয়াম আঁচে ছোট ছোট করে ভেজে নিবো। ভাজার পর স্টিকে গেঁথে নিবো। গরম তেল থেকে তুলে গরম গরম পরিবেশন করবো।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “উদ্যোক্তা বার্তাকে অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য এবং আগামীতেও আমাদের পাশে এভাবেই থাকবে সেই কামনা করছি।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here