আফলাতুন একজন প্রফেশনাল সেফ কোর্স প্রাপ্ত রান্নার উদ্যোক্তা। তিনি গত চার বছর আগে ক্যাটারিং কিচেন চালু করার মধ্য দিয়ে একজন সফল উদ্যোক্তা হয়েছেন।

প্রত্যেক বারের মত গত ২৫ এপ্রিল, আফলাতুন ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের সুজি মালাই রোল নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আফলাতুন উদ্যোক্তা বার্তাকে জানান, “নতুন এবং আমাদের মত উদ্যোক্তাদের নিয়ে কেকা ফেরদৌসী আপার এই অনুষ্ঠান সকলকে ভবিষ্যৎতে আরো ভালো কিছু করার অনুপ্রেরণা দিবে যা আমিও পেয়েছি এবং আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে খুবই আনন্দিত আমি।” তিনি উদ্যোক্তা বার্তার সাথে সুজির মালাই রোল রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরনঃ সুজি-১ কাপ, পাউরুটি- ৮ পিস,চিনি- ২ কাপ, দারচিনী- ২ পিস, এলাচ- ২ টি, মালাই- প্রয়োজনমত।

aflatun1

প্রস্তুত প্রণালীঃ প্রথমে সুজির মোহনভোগ বা হালুয়া তৈরি করে নিতে হবে। পাউরুটির চারকোণা কেটে বেলে পাতলা করে নিতে হবে।
এরপর পাউরুটির মাঝখানে সুজির হালুয়া দিয়ে রোল করে ময়দার গোলা দিয়ে আটকে দিতে হবে। দুই পাশও আটকাতে হবে। এরপর একটা পরিবেশন পাত্রে রেখে উপরে মালাই ঢেলে দিয়ে ফ্রিজে রেখে ঠান্ডা করতে হবে।
উপরে বাদাম, পেস্তা, স্যাফরন দিয়ে পরিবেশন করতে হবে। রমজানের ইফতারিতে মজাদার এই খাবারটি আপনাকে প্রশান্তি এনে দিবে।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “উদ্যোক্তাদের এইভাবে সকলের সামনে নিজেদের কাজ গুলো উপস্থাপন করার জন্য উদ্যোক্তা বার্তাকে অশেষ ধন্যবাদ জানাই।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here