ইয়াসমিন ইসলাম একজন রান্নার উদ্যোক্তা। কর্মক্ষেত্রে উদ্যোক্তা বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউ আই ইউ (UIU) এর এসিস্ট্যান্ট প্রফেসর। ছোট বেলা থেকে ছিলো রান্নার সখ এবং সখ তার ভালো লাগা থেকেই উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রকাশ করেন

প্রত্যেক বারের মত গত ২৩ এপ্রিল, ইয়াসমিন ইসলাম ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের টুনা কাবাব রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে ইয়াসমিন ইসলাম উদ্যোক্তা বার্তাকে জানান, “উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রকাশ করার পর আমার মত নতুন উদ্যোক্তা কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে যাওয়ার সুযোগ পাওয়ায় এবং আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে খুবই আনন্দিত”। তিনি উদ্যোক্তা বার্তার সাথে টুনা কাবাব রেসিপিটি শরিকানা করেছেন।

yesminn

উপকরণ: টুনা সিদ্ধ ১ কাপ, আলু সিদ্ধ ১ কাপ, পেঁয়াজ ১ টেবিল-চামচ, কাঁচা মরিচ ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি ১ চা চামচ, আদা রসুন বাটা ১ চা চামচ, ধনে গুঁড়া ১চা চামচ, চাট মসলা ১ চা-চামচ, গোলমরিচ ১ চা চামচ, ডিম দুইটা, লবণ প্রয়োজন মতো, ময়দা আধা কাপ, অরেঞ্জ ক্রাম্ভ আধা কাপ, তেল ভাজার জন্য প্রয়োজনমতো।

রন্ধন প্রণালী: রন্ধনপ্রণালী প্রথমে টুনা মাছ অল্প লবণ দিয়ে সেদ্ধ করে নিতে হবে। তারপর মাছটা কে কাঁটা বেছে অল্প একটু তেল, পেঁয়াজ ধনে গুঁড়া ও আদা রসুন বাটা দিয়ে হালকা ভেজে নিতে হবে। ভাজা মাছটা ঠান্ডা হলে তাকে লবণ, আলু সিদ্ধ, চাট মসলা, গোলমরিচ, কাঁচামরিচ, কুট করেনেপাতা কুচি, দিয়ে ভাল করে মেখে নিতে হবে। মাখা মাছটাকে এবার কাবাবের শেপ দিয়ে প্রথমে ময়দায়, তারপর ফুটানোর ডিম,ও অরেঞ্জ ক্রাম্ভ দিয়ে ফেটে নিতে হবে। তারপর একটা ফ্রাইপেনে হালকা তেল দিয়ে কাবাবগুলো ভেজে নিতে হবে। ভাজা খাবার টিস্যুতে নিয়ে তেল শুকিয়ে একটা প্লেটে পরিবেশন করতে হবে।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “উদ্যোক্তা বার্তাকে অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য এবং আমাদের মত নতুন উদ্যোক্তাদের মনোবল বাড়ানোর জন্য।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here