২০০৮ সাল থেকে রান্না নিয়ে কাজ করছেন সাজিয়া রহমান। ২০২০ সালে সফল আত্মকর্মী হিসেবে জাতীয় যুব পুরষ্কার লাভ করেন।

প্রত্যেক বারের মত গত ২৩ এপ্রিল, সাজিয়া রহমান ঐক্য ডট কম বিডি এবং আকবরিয়া প্রিমিয়াম লাচ্চা সেমাই প্রেজেন্টেস কেকা ফেরদৌসীর সঞ্চালনায় নতুন উদ্যোক্তার রান্নার অনুষ্ঠানে নিজের কিমা পালং রোল রান্না নিয়ে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আসার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে সাজিয়া রহমান উদ্যোক্তা বার্তাকে জানান, “কেকা ফেরদৌসী আপার অনুষ্ঠানে যাওয়ার সুযোগ পাওয়ায় এবং আপার অনুষ্ঠানে নিজের রান্না উপস্থাপন করতে পেরে খুবই আনন্দিত।” তিনি উদ্যোক্তা বার্তার সাথে কিমা পালং রোল রেসিপিটি শরিকানা করেছেন।

উপকরণঃ বাধাকপির কয়েক টুকরো ভাপে দেয়া, পালংশাক- পরিমাণ মত, কিমা – ১/৪ কাপ, পেঁয়াজ কুচি- ২ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি- ২ চা-চামচ, লবণ- স্বাদমত, ময়দা-পরিমাণ মত, তেল- পরিমাণ মত, গরম মসলা- ১/২ চামচ, আদা+রসুন বাটা- ১ চামচ, ডিম- ১ টা, কর্নফ্লাওয়ার – ১ চা-চামচ।

sajiyaa

প্রনালীঃ- তেলে পেঁয়াজ কুচি দিয়ে সব গরম মসলা এবং কিমা দিতে হবে । কষিয়ে সামান্য পানি এবং লবণ দিয়ে সিদ্ধ করতে হবে। এরপর পালংশাক দিতে হবে একটু শুকালে কাঁচা মরিচ এবং ময়দা দিয়ে নেড়ে শুকনা করে নামাতে হবে। এবার ৪ টেবিল চামচ ময়দা, ১ টা ডিম এবং স্বাদমত লবণ, গোলমরিচ গুঁড়া এবং পানি দিয়ে গোলা তৈরি করে নিতে হবে। এবার বাধাকপির পাতায় কিমা পালং এর পুর ঢুকিয়ে পেঁচিয়ে গোলানো ময়দায় ডুবিয়ে ডুবো তেলে মচমচে করে ভাজতে হবে। তৈরি হয়ে যাবে মজাদার কিমা পালং রোল।

সব শেষে উদ্যোক্তা বার্তার সম্পর্কে উদ্যোক্তার অভিব্যক্তি জানতে চাইলে বলেন, “উদ্যোক্তা বার্তাকে অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য এবং কাজ গুলো সকলের সামনে তুলে ধরার জন্য।”

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here