‘কীর্তিমান পদক’-এ ভূষিত ১৬ গুণীজন ও রাজশাহী সিটি কর্পোরেশন

0
12 / 100

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে প্রথমবারের মতো রাজশাহী জেলায় স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ১৫ ক্যাটাগরিতে ১৬ গুণীজন ও রাজশাহী সিটি কর্পোরেশনকে ‘কীর্তিমান পদক ২০২২’প্রদান করা হয়েছে। সোমবার সন্ধ্যায় চেম্বার ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে পদকপ্রাপ্তদের তিনি উত্তরীয় পরিয়ে দেন এবং সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মানুষ তার কর্মের মাধ্যমে বেচেঁ থাকেন। দেশের প্রতি ভালোবাসা ও মানুষের জন্য কিছু করার ইচ্ছে থেকে কীর্তিমান মানুষ তৈরি হয়। রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির ‘কীর্তিমান পদক’ প্রদানের আয়োজনটি প্রশংসনীয় উদ্যোগ। আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে গুণীজনদের সংবর্ধনা প্রদান করতে চাই।

InShot 20220531 113927505

তিনি বলেন, “রাজশাহীর ঐতিহ্য সিল্ককে বাঁচিয়ে রাখতে সকলকে এগিয়ে আসতে হবে।” বিসিক শিল্পনগরী-২ এর অবশিষ্ট কাজকে বেগবান করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দৃষ্টি দেওয়ার আহবানও জানান তিনি।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু ও রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, এনডিসি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক মোঃ শামসুজ্জামান আওয়াল। স্বাগত বক্তব্য দেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি সুলতান মাহমুদ সুমন।

অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করেন ড. অরুন কুমার বসাক ও প্রফেসর ড. এম মনজুর হোসেন। সেসময় প্রফেসর ড. এম মনজুর হোসেন রাজশাহী নগরীতে অনেকের কর্মসংস্থান সৃষ্টির পথ দেখিয়ে বলেন, ‘‘সিল্ক এর পোশাক নিয়ে আমরা সবাই ভাবি। কিন্তু এটির যে অংশ কাজে লাগে না বা সুতা তৈরীর অনুপযোগী হয়, সেটি দিয়ে পাউডার বানিয়ে সারাদেশে সরবরাহ করলে সিল্ক সিটিতে আরো অনেকের কর্মসংস্থান হবে।”

InShot 20220531 115453185

‘কীর্তিমান পদক’ প্রাপ্ত ১৬ জন হলেন: আজীবন সম্মাননা ক্যাটাগরিতে ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী, মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুস সালাম (মরণোত্তর), শিক্ষাবিদ ক্যাটাগরিতে অধ্যাপক সনৎ কুমার সাহা, গবেষক ক্যাটাগরিতে ড. অরুন কুমার বসাক, উদ্ভাবন ক্যাটাগরিতে রাবির উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর মনজুর হোসেন, সঙ্গীত ও সংস্কৃতি ক্যাটাগরিতে এন্ড্রু কিশোর (মরণোত্তর), কথাসাহিত্যিক ক্যাটাগরিতে অধ্যাপক হাসান আজিজুল হক (মরণোত্তর), ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে ফজলে সাদাইন খোকন, ক্রীড়া ক্যাটাগরিতে খালেদ মাসুদ পাইলট, বিজনেস আইকন ক্যাটাগরিতে সদর আলী (মরণোত্তর), সমাজ সেবক ক্যাটাগরিতে বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দ সাফিকুল আলম (মরণোত্তর), সাংবাদিক ক্যাটাগরিতে এ্যাড. সাঈদ উদ্দীন আহমদ (মরণোত্তর), বিশেষ সম্মাননা ক্যাটাগরিতে সার্জেন্ট সন্দীপ মল্লিক, উদ্যোক্তা ক্যাটাগরিতে রংরেজেনির স্বত্ত্বাধিকারী আফরোজ আজিজ মুন্নী, খাঁচার স্বত্ত্বাধিকারী শাহনাজ রশ্মি ও কিষাণীর সত্ত্বাধিকারী আফসানা আশা।

প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ‘কীর্তিমান পদক’পেয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন।

InShot 20220531 113757642

রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র এ আয়োনের সহযোগিতায় ছিল চিলিস, বন্ধু ফিস ফিড, এলএসএমএল, খাঁচা, থ্রিআরএস ফ্যাশন, পূবালি ব্যাংক লিমিটেড, এমএসএইচ, গ্রিন প্লাজা রিয়েল এস্টেট কোম্পানি লিমিটেড, কিষাণী, অঙ্গশ্রী, মেসার্স ডন এন্টারপ্রাইজ এবং ইভেন্ট পার্টনার হিসেবে ছিল পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট।

আয়োজনে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নৈশভোজের মধ্যে দিয়ে রাজশাহী চেম্বার অফ কমার্সের উদ্যোগে অনুষ্ঠিত প্রথম ‘কীর্তিমান পদক ২০২২’ এর সমাপ্তি ঘটে।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here