কারিগরি দক্ষতা ও আত্মকর্মসংস্থানে ডিজিটাল সেশন

0

ডিজিটাল প্ল্যাটফর্মে ট্রেনিং-এর মাধ্যমে এসএমই উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ভিত্তিক পরিচিতিমূলক সেমিনারের আয়োজন করছে ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট। আজ ৩০ জুন সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের জন্য একটি বিশেষ সেশনের আয়োজন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ তালাত সুলতানা। ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ আব্দুল্লাহ আল মামুন, হিসাববিজ্ঞান ও ফিন্যান্স বিভাগের মোঃ সালাউদ্দিন এবং ব্যবস্থাপনা বিভাগের প্রধান মোঃ মোজাক্কার হোসেন।

অন্য সিনিয়র শিক্ষকদের পাশাপাশি যোগ দেন কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মোঃ রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল এবং উদ্যোক্তা মানসুদা ইয়াসমিন উর্মি।

আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন ঐক্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউটের সিইও অপু মাহফুজ, এএসএম মাহমুদুল হাসান খন্দকার (এডমিন অ্যান্ড অপারেশন) এবং ট্রেজারার তানভীর আহমেদ তানিম।

oikko middle 1 1

এছাড়াও উপস্থিত ছিলেন ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউটের পরিচালক (উইমেন এমপাওয়ারমেন্ট, কমপিটেন্স অ্যান্ড এমপ্লয়মেন্ট) চৈতি ফারহানা রুপা, ঐক্য এসএমই কমার্শিয়াল ডিরেক্টর জান্নাতুল ফেরদৌস তিথি এবং কমিউনিকেশন ডিরেক্টর সুরাইয়া আলম।

বাংলাদেশের শীর্ষস্থানীয় এবং প্রতিষ্ঠিত প্রশিক্ষক দ্বারা ঘরে বসে অনলাইনে এসএমই বিষয়ে শিক্ষা নেবার প্ল্যাটফর্ম ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট। দেশের যেকোন প্রান্ত থেকে প্রশিক্ষকদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে তাদের ডিজাইন করা এসএমইভিত্তিক কারিগরি কোর্সগুলোতে অংশ নেওয়া সম্ভব।

উদ্যোক্তাদের দক্ষতা বাড়ানোই এই ডিজিটাল কোর্সের লক্ষ্য।

oikko middle 2

কোর্স গুলোর ভিডিও লেকচার, হোম ওয়ার্ক অনুশীলন, কোর্স কুইজ এবং এসএমই লার্নারস কমিউনিটিতে যেকোন সমস্যা সরাসরি আলোচনার মাধ্যমে সমাধান দেওয়া হবে।

কোর্সের মেয়াদকাল তিন মাস। সম্পূর্ণ অনলাইনে এ প্রশিক্ষণে দেশের যেকোন প্রান্ত থেকে সম্পূর্ণ ফ্রিতে রেজিস্ট্রেশন করা যাবে। কোর্স শেষে পরীক্ষার মাধ্যমে দেওয়া হবে সার্টিফিকেট।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা
,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here