দেশীয় উদ্যোক্তাদের পণ্যের প্যাভিলিয়ন

‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা’ এটাকে শুধুমাত্র একটা মেলা বললে ভুল হয়, বলা চলে এটি দেশের শিল্পখাতের সব চেয়ে বৃহৎ প্রদর্শনী এবং বিক্রয় কেন্দ্র। সেই মেলায় প্রতিবাবের ন্যায় দেশীয় উদ্যোক্তাদের পণ্যের প্যাভিলিয়ন এবারেও সকালের নজর কেড়েছে।

ধরা যাক এসএমই প্যাভিলিয়নের কথা, ২০টি দেশীয় উদ্যোক্তাদের পণ্য স্থান পেয়েছে এই প্যাভিলিয়নে। প্রায় সকল ধরনের পণ্যই আছে যা শতভাগ দেশী পণ্য। দেশী পণ্য ভেবে ক্রেতারা যে মুখ ফিরিয়ে নিয়েছেন তা নয় বরং দেশীয় এত ভাল মানের পণ্য দেখে ক্রেতা ভিড়েছেন বেশী।

প্রতিটি খাবার হাইজেনিক ভাবে তৈরী। সংরক্ষণ করা যাবে এমন খাবার থেকে শুরু করে ঔষধি গুণ সম্পন্ন খাবার পাউডার, ছোট বড়দের পোশাক, শতভাগ অরিজিনাল লেদার পণ্য, শো-পিস, ম্যাট, অলংকার, নকশীকাঁথা, হাতে কাজ করা শাড়ী, টু-পিস, থ্রি-পিসসহ যাবতীয় পণ্য আছে।

উদ্যোক্তারা জানান কথা বলার সময় পাচ্ছেন না তারা। এত এত ক্রেতার সাথে পাইকারী ব্যবসায়ীরা অর্ডার দিচ্ছেন সব মিলিয়ে খুব ব্যস্ত সময় পার করছেন তারা। ঢাকার বাইরের অনেক বায়ারদের সাথে কথা হয়েছে বলেও তারা জানান।

উপস্থিত সকল উদ্যোক্তাদের চোখেমুখে তৃপ্তির ঢেঁকুর কারণ তাদের বিক্রির লক্ষ্য মাত্রা তারা প্রত্যেকেই পার করছেন। মেলার সময় যদি আরও বর্ধিত করা হয় তাহলে বিশেষ করে নতুন উদ্যোক্তাদের খুব ভালো হবে, বলে জানান তারা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here