ফেসবুক ক্যাপশন -বছর পার করার আনন্দে উচ্ছ্বসিত ঐক্য পরিবারের সকলে। ঐক্য (ডট কম ডট বিডির) সকল সদস্যের পক্ষ থেকে সম্মানিত ক্রেতা, গ্রাহক, শুভানুধ্যায়ী ও বেনাপোলবাসীদের আন্তরিক অন্তস্থল থেকে জানালেন আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা সহযোগীতা করার জন্য।

এসএমই উদ্যোক্তাদের উন্নয়ন ও এ খাতের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে চলছে ‘ঐক্য’। এসএমই উদ্যোক্তাদের তৈরী করা বিশ্বমানের সৃজনশীল পণ্য ছড়িয়ে দিচ্ছে সবার মাঝে। ডিজিটাল এক্সপেরিয়েন্স আউটলেট ও উদ্যোক্তাদের সবচাইতে বড় অনলাইন মার্কেট (Oikko.com.bd) (ডট কম ডট বিডির এক বছর পূর্তিতে বেনাপোলে অনুষ্ঠিত হলো একদিনের আনন্দ মেলা।

ub dsfer

দারুণ এই আয়োজন নিয়ে উচ্ছ্বসিত উদ্যোক্তা সেতু সাহিদা রহমান। তিনি বলেন, বেনাপোল “ঐক্য ফ্ল্যাগশিপ” নিয়ে আসলো ডিজিটাল আউটলেট। দেখতে দেখতে একটি বছর হয়ে গেল। দেশীয় পণ্য এবং দেশের শক্তির সাথে এগিয়ে যেতে চাই অনেক দূর।

গত বছরের ১৫ জানুয়ারি দিনে সবাই সীমান্ত নগরী বেনাপোলে উদ্বোধন করা হয়েছিল। ঐক্য স্টোরের প্রথম ফ্ল্যাগশিপ আউটলেট এটি। তাই আনন্দের সঙ্গে উচ্ছ্বসিত ছিলেন উদ্যোক্তা। এই দিনটিকে স্বরণ করতে বিশেষভাবে আয়োজন করে কেক কাটা হয়।

ub oikko

আরেক উদ্যোক্তা সাঈদ হাফিজ বলেন, কচুরিপানার এই শিল্পকে বাণিজ্যিকভাবে ছড়িয়ে দিতে অর্থনৈতিক সাপোর্ট প্রয়োজন হয়। এ জন্য তিনি কৃতজ্ঞ জানাই “ঐক্য ফ্যাগশিপ”ডিজিটাল আউটলেট। করোনাকালীন যে সমস্যার সম্মুখীন হতে হয়েছে। সামনে যাতে এ পথ অতিক্রম করে এগিয়ে যেতে পারেন সে আশাবাদী বলে প্রকাশ করেন এই উদ্যোক্তা বলেন, ঐক্য ফাউন্ডেশন যেন আরো বেশি উদ্যোক্তাদের সহযোগিতা করে উন্নয়নের পথে এগিয়ে যেতে পারে।

ub dfrsewaq

নিজেদের প্রিয় এই প্রতিষ্ঠানের যাত্রার দিনটিকে রাঙিয়ে তুলতে আসা কয়েকজন উদ্যোক্তা জানান, ক্ষুদ্র ও মাঝারি অতি ক্ষুদ্র সব উদ্যোক্তারাই আরো বেশি যেন উন্নতি করতে পারেন। দেশীয় পণ্য দিনের পর দিন বেশি করে উন্নয়নের পথে এসএমই মাধ্যমে প্রকাশিত হোক। আর কেউ কর্মহীন মানুষ না থাকুক। এটাই কামনা করেন সবাই।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here