আজকে ২৪ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া যৌথ ভাবে আয়োজিত এই আয়োজনের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঢাকার আগারগাঁও আই সিটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত জনাব লি জাঙ কিউন এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম পি এ এ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব জনাব পার্থ প্রতিম দেব,দক্ষিণ কোরিয়ার কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টার এর পরিচালক সাঙ্গন পার্ক ,বেসিস সভাপতি জনাব আলমাস কবির ,স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করবেন আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।

ub sdakjadf

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে iDEA প্রকল্পের উদ্যোগে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে আয়োজন করছে আইডিয়াথন (ideaTHON) কনটেস্ট। “Let’s Start You Up” স্লোগান নিয়ে আয়োজিত হতে যাওয়া এই কনটেস্টে বিজয়ী ৫ স্টার্টআপ পাবেন দক্ষিণ কোরিয়াতে ৬ মাসের প্রশিক্ষণ, ইনকিউবেশন, ফান্ডিং, আন্তর্জাতিক পেটেন্টসহ কপিরাইট ও ট্রেডমার্ক পাবার সহযোগিতা। এছাড়া সেরা ২৫টি স্টার্টআপ পাবে বিশেষ মেনটরিং এবং সম্মাননাপত্র।

ub jfdlsjf

সমাপনী অনুষ্ঠানে বিজয়ী ৫ স্টার্টআপ টিমকে সম্মাননা ক্রেষ্ট সহ বিশেষ সনদপত্র প্রদান করা হবে। এছাড়া উক্ত আয়োজনে টপ ৩০ টি স্টার্টআপ কে ক্রেষ্ট সহ টিমের প্রত্যেক সদস্যকে অর্থাৎ মোট ১১১জনকে সনদপত্র প্রদান করা হবে।

sadiakl

উল্লেখ্য আইডিয়াথন (ideaTHON) কন্টেস্টের সহ আয়োজক হিসেবে রয়েছে কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টার এবং কোরিয়া ইনভেনশন প্রমোশন এসোসিয়েশন।এছাড়া বাংলাদেশ তথ্য ও প্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং দক্ষিণ কোরিয়ার মিনিস্ট্রি অফ জাস্টিস ও গ্লোবাল স্টার্টআপ ইমিগ্রেশন সেন্টার এই আয়োজনের পার্টনার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here