ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার - জেডিপিসি প্যাভিলিয়ন

পাট নির্দ্ধিধায় আমাদের জন্য আশীর্বাদ। কারণ পাটই বোধহয় একমাত্র কাঁচামাল যা গুল্মলতা থাকা অবস্থায় শাক-সবজি হিসেবে খাওয়া, বিভিন্ন ঔষধের টোটকা, পাতা দিয়ে চা থেকে শুরু করে পরিণত পাট আঁশ, পাটকাঠি দিয়ে পাদুকাসহ শত শত পণ্য তৈরী করা যায়।

p6 5

সেই বহুমুখী পাটের ব্যবহার দেখতে আপনাকে যেতে হবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার – জেডিপিসি প্যাভিলিয়নে। জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান যা বরাবরের মতো আয়োজন করেছে জেডিপিসি প্যাভিলিয়নের।

p2 12

উদ্যোক্তাদের হাজার হাজার পণ্যে ভরপুর এই প্যাভিলিয়ন। কি চাই আপনার? নজরকাড়া ডিজাইনে সুলভ মূল্যে বেছে নিন আপনার পোশাক, ব্যাগ, শো-পিস, অলংকার, জুতো-স্যান্ডেলসহ শত পণ্য।

p3 7

উদ্যোক্তারা জানান, শুধু ব্যবসার জন্য-ই নয়, প্রতিটি পণ্য তৈরী পরম মমতায়। পাটে মিশে আছে আবেগ, ভালবাসা। বিদেশে প্রচুর চাহিদা আছে সাথে আমাদের দেশেও চাহিদা বাড়ছে, সচেতন এবং সৌখিন মানুষরা খুব পছন্দ করেন এই পাট পণ্যগুলো।

p4 9

দেশের চার কোটিরও বেশি মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে পাট শিল্পের সঙ্গে জড়িত। কাঁচা পাট ও পাটজাত পণ্যের উৎপাদন ও রপ্তানি বৃদ্ধি, দেশের অভ্যন্তরের পাটজাতপণ্যের ব্যবহার বৃদ্ধি, পাটের ন্যায্যমূল্য নির্ধারণ ও পরিবেশ রক্ষায় কাজ করছে জেডিপিসি।

p5 6

দেশী উদ্যোক্তাদের উৎপাদিত বহুমুখী পাটপণ্য এক জায়গা থেকে প্রদর্শন ও বিক্রির উদ্দেশ্যে এ কেন্দ্র স্থাপন করা হয়েছে। পাটের হারানো গৌরব ফিরে পেতে এ বহুমুখী পাটপণ্য প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা যায়।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here