ফেনীতে এসএমই পণ্য মেলার উদ্বোধন

আজ ১ ফেব্রুয়ারি-২০২০ তারিখে ফেনীর মিজান রোডের শহিদ জহির রায়হান মিলনায়তন মাঠে ‘এসএমই পণ্য মেলা-২০২০’ শুরু হচ্ছে। এসএমই ফাউন্ডেশনের আয়োজনে সাথে জেলা প্রশাসন এবং ফেনীর সার্বিক ব্যবস্থাপনায় এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ওয়াহিদুজ্জামান, জেলা প্রশাসক, ফেনী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আজিজ আহাম্মদ চৌধুরী, চেয়ারম্যান, জেলা পরিষদ, ফেনী। জনাব আব্দুর রহমান বি.কম, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফেনী সদর উপজেলা, ফেনী। জনাব খোন্দকার নুরুন্নবী পিপিএম, বিপিএম, পুলিশ সুপার, ফেনী। জনাব হাজী আলাউদ্দিন, মেয়র, ফেনী পৌরসভা। জনাব আয়নুল কবীর শামিম, সভাপতি, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

সকাল ১০ টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এবারের বিষয় ‘ক্ষুদ্র ও মাঝারি শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা’। মেলার প্রধান উদ্দেশ্য প্রান্তিক উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্যে নতুনত্ব ও প্রযুক্তি সংযোজনের মাধ্যমে স্বনির্ভরতা প্রকাশের দ্বারা দেশীয় ব্যবসার সম্প্রসারণ এবং রপ্তানিকরণ। যাতে জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়।

মেলায় মোট ৬৪ টি স্টল থাকবে। প্লাষ্টিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, কৃষি পণ্য ও কৃষি প্রযুক্তি, হ্যান্ডিক্রাফটস, অলংকার, বুটিক, জামদানী, প্যাকেজিং, প্রক্রিয়াজাত খাদ্য, পর্যটনসহ স্থানীয় পণ্য প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করেছে।

এসএমই ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে এবারের আঞ্চলিক এসএমই পণ্য মেলার বাঁকী ভেন্যুঃ সুনামগঞ্জে ০৭-১৩ ফেব্রুয়ারী সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর; দিনাজপুরে ১৩-১৯ ফেব্রুয়ারি, গোর এ শহীদ ময়দান; জয়পুরহাটে ১৩-১৯ ফেব্রুয়ারি, সার্কিট হাউজ প্রাঙ্গণ; লালমনিরহাটে ২২-২৮ ফেব্রুয়ারি, কালেক্টরেট মাঠ; পিরোজপুরে ২৩-২৯ ফেব্রুয়ারি, পিরোজপুর সরকারি স্কুল মাঠ; যশোরে ২৩-২৯ ফেব্রুয়ারি, টাউন হল মাঠ; রাজশাহীতে ২৪-১ মার্চ, হাজী মোহাম্মদ মুহাসীন স্কুল মাঠ; চাঁদপুরে ২৭-০৪ মার্চ হাসান আলী মাঠ; সাতক্ষীরায় ২৯-০৬ মার্চ শহীদ আব্দুল রাজ্জাক পার্ক এবং গাইবান্ধায় ০১-০৭ মার্চ; স্বাধীনতা উদ্যান।

মেলায় প্রতিদিন সকাল ১০ঃ০০ ঘটিকা হতে রাত ৮ঃ৩০ ঘটিকা পর্যন্ত বিভিন্ন পণ্যের প্রদর্শন, বিক্রয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। মেলা চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে প্রতিদিন বিকেল ৪টা হতে রাত ৮টা পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here