এক সম্মেলনে ৫০ দেশের ৪ হাজার সফল নারী উদ্যোক্তা

0

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ ইন্ডিয়া বিজনেস কাউন্সিল (বিআইবিসি) এবং অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অফ বাংলাদেশ (এএফডিবি) যৌথভাবে ঢাকার হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন-২০২২ এর আয়োজন করেছে।

নারী উদ্যোক্তাদের উন্নয়ন ও বিকশিত করা এই আয়োজনের লক্ষ্য। বাংলাদেশের স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষে এ সম্মেলন আয়োজন করা হয়েছে।

দু’দিনের সম্মেলনের নানা আয়োজনে ৫০টি দেশের চার হাজার নারী উদ্যোক্তা অংশ নিচ্ছেন।

আজ বুধবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সম্মেলনের উদ্বোধন করেন। এতে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও বিডা’র নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

প্রথমবারের মতো আয়োজিত এ সম্মেলনে ৫০টি দেশের নারী উদ্যোক্তা ছাড়াও পেশাজীবী ও বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন। সরাসরি ও ভার্চুয়াল মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় চার হাজার সফল নারী উদ্যোক্তা সম্মেলনে যোগ দিচ্ছেন।

বুধবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের পর দুপুর ২টায় রেজিষ্ট্রেশনের মধ্য দিয়ে বিভিন্ন সেশন শুরু হয়। Graduation of SME’s, Agro & Food Processing, Health & Wellness, ICT: Smart Bangladesh The Next Frontier, Care & Aesthetics – এই ৫ টি সেশনের আয়োজন করা হয় সম্মেলনের প্রথমদিন।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here