একজন সফল চিকিৎসক, একজন সফল উদ্যোক্তা

0
অর্পিতা বড়ুয়া

বাবা অসীম বড়ুয়া ও মা প্রতিমা বড়ুয়ার প্রথম সন্তান অর্পিতা বড়ুয়া। চট্টগ্রামের রাউজানে গ্রামের বাড়ি তার।বেড়ে ওঠাও চট্টগ্রাম শহরে।

জাতীয় অর্থোপেডিক ও পুনর্বাসন প্রতিষ্ঠান “ন্যাশনাল ইন্সটিটিউট অব ট্রমাটোলজি এন্ড অর্থোপেডিক্স রিহ্যাবিলিটেশন” থেকে BPT(Bachelor of Physiotherapy) ডিগ্রী অর্জন করেছেন। প্রাইভেট প্রতিষ্ঠান প্রেসক্রিপশন পয়েন্টে প্র্যাকটিস করেছেন।

ছেলের জন্মের পর ছেলেকে সময় দেয়ার জন্য কর্মবিরতি নেন। এরপরে পরিকল্পনা অনুযায়ী ২০১৬ থেকে Itsy bitsy শুরু করেন উদ্যোক্তা। তার আগে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন থেকে “ডিপ্লোমা ইন বেকারি” কোর্স সম্পন্ন করেছেন। ২০২০ এ “ঋষার” যাত্রা শুরু। শখের বশে কাজটা শুরু করেন। শুরু থেকেই ব্যাপক সাড়া পেয়েছেন।

2 2

“Itsy Bitsy” সব খাদ্য পণ্য নিয়ে কাজ করে। “ঋষা” তে হাতে আঁকা পণ্য নিয়ে আপাতত কাজ হচ্ছে তবে কারুপণ্যের সব ধারা নিয়ে কাজ করার ইচ্ছে আছে উদ্যোক্তার। আপাতত নিজেই করছেন সবকিছু। কোন সহযোগী নেই। তবে পরিবারের সদস্যদের সর্বাত্মক সহযোগিতা আছে। তার অনলাইন পেইজ দুটো। ঋষাতে পাওয়া যায় হাতে আঁকা পণ্য। এবং Itsy Bitsy তে খাদ্যদ্রব্য নিয়ে উদ্যোক্তা এগিয়ে চলছেন।

1 1

ঋষার বেশ কিছু পণ্য অস্ট্রেলিয়া, কানাডা গেছে। তবে, রপ্তানি নয়। ব্যক্তিগত ভাবে সেগুলো গিয়েছে। সারাদেশেই অনলাইন অর্ডারের মাধ্যমে পণ্য ডেলিভারি যায়। শখের বশে উদ্যোক্তা হলেও এখন তার এই উদ্যোগ নিয়ে বড় পরিসরে কাজ করার ইচ্ছে আছে। পরিবারের সবাইকে সময় দিয়ে, চিকিৎসক জীবনে ব্যস্ততাকে ছাপিয়ে উদ্যোক্তা জীবন কে ভালোই উপভোগ করছেন উদ্যোক্তা।

3 1

নতুন যারা উদ্যোগ নিয়ে এগিয়ে যেতে চায়, তাদের জন্য উদ্যোক্তার পরামর্শ, “নিজের মনের স্বপ্ন টাকে বাস্তব করতে হলে একটু কষ্ট করতেই হবে, সময়ের সদ্ব্যবহার, আর সততা ভীষণ প্রয়োজন।”

চিকিৎসক জীবনের ব্যস্ততা থেকে বেশ দূরে এসে উদ্যোক্তা জীবনকে উপভোগ করছেন উদ্যোক্তা অর্পিতা বড়ুয়া।

মাসুমা সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here