উড়ানের সাথে ফুড কর্নার

0

উড়ান ফ্যামিলি মার্টের সাথে যুক্ত হলো ফুড কর্নার। রাজধানীর বনশ্রীতে অবস্থিত
উড়ান নিয়ে কাজ করছেন দুইজন নারী উদ্যোক্তা। দেশীয় পণ্যের একটা বাজার সৃষ্টিই তাদের লক্ষ্য।

উদ্যোক্তা শিরিন আক্তার ও পারভিন সুলতানার যৌথ উদ্যোগে উড়ান ফ্যামিলি মার্ট পরিচালিত হচ্ছে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে তাদের উদ্যোগে যুক্ত হয় ফুড কর্নার।

উড়ানে দেশীয় পণ্যের বাহারী আয়োজনে আছে শাড়ি, সালোয়ার-কামিজ, জামদানি, মসলিন, তাঁত, দেশীয় কাপড়ের তৈরি কুর্তি, গহনা, মসলা, কসমেটিস ও শো-পিস।

নতুনভাবে উড়ানের সাথে যুক্ত হওয়া ফুড কর্নার প্রসঙ্গে উড়ানের স্বত্ত্বাধিকারী ও নারী উদ্যোক্তা ফাউন্ডেশনেট কান্ট্রি ডিরেক্টর শিরিন আক্তার বলেন, “আমি উড়ান যখন প্রতিষ্ঠা করেছিলাম তখন অনেক স্বপ্ন নিয়ে শুরু করেছিলাম। আমার উদ্যোগে নতুন কিছুর সংযোজন মানে নতুন আর একটা সম্ভাবনা।এই ফুড কর্নার চালুর মধ্য দিয়ে আমি উদ্যোগটাকে বহুদূর নিয়ে যেতে চাই। আমি মনে করি উদ্যোগে সবসময় নতুনত্ব নিয়ে আসতে হয়।আমার উড়ান ফ্যামিলি মার্টে বিভিন্ন কর্নার আছে। একেকটা একেকরকম সাজিয়েছি। তাই আমার মনে হয়েছে একটা কর্নার ভালো না চললেও অন্য একটা চলবে এবং আমি উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে পারবো। ফুড কর্নারের মধ্য দিয়ে আমি স্বাস্থ্যসম্মত খাবার সবার মাঝে পৌঁছে দিবো। এটাই আমার প্রত্যাশা।”

SUMI MIDDLE

উড়ানের আরেকজন স্বত্ত্বাধিকারী পারভিন সুলতানা বলেন: আমরা নারীরা চাইলে অনেক কিছু করতে পারি।আমি ও আমার পার্টনার আমরা সবসময় চিন্তা করি কিভাবে উড়ানের সাথে নতুন কিছু যুক্ত করবো। এই এলাকায় অনেক স্কুল ও কোচিং সেন্টার রয়েছে। তাই ছেলেমেয়েদের স্বাস্থ্যসম্মত খাবার দেয়ার প্রচেষ্টায় এই উদ্যোগ নেয়া হয়েছে। ফুড কর্নারে খাবার প্রস্তুত প্রণালী নিজেরা দেখে নিতে পারবেন।আমরা সবসময় চেষ্টা করবো মানসম্মত খাবার দিতে।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন নারী উদ্যোক্তা ফাউন্ডেশনের প্রেসিডেন্ট রুপা আহমেদ।
তিনি বলেন, “আমি নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। নারী উদ্যোক্তা ফাউন্ডেশন (ওয়েব) বিভিন্ন ধরনের কার্যক্রম যেমন দুঃস্হ নারীদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী অর্জনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
এছাড়াও ওয়েবের নারী উদ্যেক্তারা সবসময়ই নিজেদের উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছে।উড়ানের সাথে যুক্ত হলো ফুড কর্নারর। আমি খুবই আশাবাদী। আমাদের নারী উদ্যোক্তা ফাউন্ডেশনের মার্কেট প্লেসও রয়েছে।সেখানে উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করতে পারছেন।ছোট ছোট উদ্যোগে নারীরা স্বাবলম্বী হচ্ছেন। এভাবেই দেশের অর্থনৈতিক সমৃদ্ধি আসবে।”

SUMI MIDDLE 2

আয়োজনে উপস্হিত ছিলেন নারী উদ্যোক্তা ফাউন্ডেশনের সদস্যরা উড়ানের সার্বিক মঙ্গল কামনা করেন। কেক কাটা ও আলোচনার মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি হয়।

মাসুমা শারমিন সুমি
উদ্যোক্তা বার্তা
,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here