উদ্যোক্তা- অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ

একবিংশ শতাব্দীর নানাবিধ চ্যালেঞ্জ মোকাবিলা করে এবং বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক বাধা পেরিয়ে নারীরা সমাজে মর্যাদার স্থানে প্রতিষ্ঠিত হতে সর্বদা সচেষ্ট। তবে এ জন্য নারীদের স্বাবলম্বী হতে হবে, হতে হবে আত্মনির্ভরশীল। আর স্বাবলম্বী হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা। বর্তমান বাংলাদেশের অগ্রযাত্রায় নারীদের অবদান অনস্বীকার্য। দেশের অনেক নারী আজ তাঁদের শিক্ষা, প্রশিক্ষণ ও সৃষ্টিশীল কর্মের সর্বোত্তম প্রয়োগের মাধ্যমে নিজেদের সফল নারী উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন।

আজ উদ্যোক্তা বার্তায় ঠিক তেমনই একজন নারীর সঙ্গে পরিচয় করিয়ে দেবো যিনি সংস্কৃতি অঙ্গনে তাঁর শিক্ষা, প্রতিভা ও মননশীলতা কাজে লাগিয়ে পাশাপাশি এখন একজন নারী উদ্যোক্তা হিসেবে নিজের ক্যারিয়ারে একটি ভিন্ন মাত্রা যোগ করেছেন।

bijori1

বর্তমানে একজন ফ্যাশন সচেতন নৃত্যশিল্পী হিসেবেও তার রয়েছে বেশ সুনাম। একাধারে জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী হিসেবে জনপ্রিয়তা পেয়েছেন বিজরী বরকতউল্লাহ। অভিনেত্রী বিজরী বরকতউল্লাহকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই।

অভিনয় ও সংসার একসঙ্গেই সামলাচ্ছেন এই তারকা। তবে সবকিছু ছাপিয়ে এবার উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ ঘটছে বিজরী বরকতউল্লাহ’র।

নতুন কিছুর সূচনা করতে চলেছেন তিনি। অনলাইনে ব্যবসা শুরু করছেন তিনি। ‘মাই ক্লোসেস্ট স্টোরিস’র (My closet stories) সহ-মালিক হয়েছেন এই অভিনেত্রী।

সম্প্রতি শাড়ির ব্যবসা শুরু করেছেন তিনি। তবে সেটা অনলাইনে। নাম ‘মাই ক্লোসেস্ট স্টোরিস’। এই শাড়ির পেজটিতে একটু ভিন্নধর্মী ও ভালো মানের শাড়ি পাওয়া যাবে বলে জানালেন এই অভিনেত্রী।

bijorii

উদ্যোক্তা বিজরী বলেন, ‘আমি আর আমার বন্ধু মিলে শাড়ির পেজটি খুলেছি সম্প্রতি। এটি ছোট পরিসরে। তেমন কিছু না। ভালোলাগা থেকে চালু করা। মাইন্ড ডাইভার্টের জন্য এই ধরনের কিছু নিয়ে ব্যস্ত থাকা দরকার বলে মনে হচ্ছিলো। যার ফলে আমরা এই উদ্যোগটি নিয়েছি’।

মাই ক্লোসেস্ট স্টোরিস’র এই অনলাইন স্টোরে পাওয়া যাচ্ছে এক্সক্লুসিভ শাড়ি, ভিনটেজ হ্যান্ড ওয়ার্ক শাড়ি এবং এথনিক জুয়েলারি।

পারিবারিক দায়িত্ববোধের সঙ্গে সঙ্গে একজন নারী তার সত্ত্বাকে এই সমাজে সফলভাবে পরিচিত করে তুলতে সক্ষম তার প্রমাণ রাখলেন অভিনেত্রী বিজরী বরকতউল্লাহ।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here