উদ্যোক্তা সম্মাননা-২০১৯ এ বক্তব্য রাখছেন মাননীয় বানিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশী (এমপি

বণিক বার্তা ও বিআইডিএস এর যৌথ উদ্যোগে আয়োজিত উদ্যোক্তা সম্মেলন সম্মাননা জানালো তিন সফল উদ্যোক্তাকে। বণিক বার্তা ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান( (বিআইডিএস) এর আয়োজনে আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই তিন উদ্যোক্তার হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান (এমপি), মাননীয় বানিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশী (এমপি) ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান জনাব মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ এবং পুরস্কারপ্রাপ্ত সফল তিন উদ্যোক্তা

৬ষ্ঠ বারের মতো দেশের প্রতিভাবান উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করলো বণিক বার্তা। এবছর সম্মাননা পান আজিজু রিসাইক্লিং এন্ড ই-ওয়েস্ট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, মুনলাইট পেট ফ্লেকস এন্ড পেট স্ট্রিপের সিইও হাবিবুর রহমান জুয়েল ও রকমারি ডট কমের চেয়ারম্যান মোঃ মাহমুদুল হাসান।

বক্তব্য রাখছেন বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ও বিআইডিএসের পরিচালক ড. কে এস মুরশিদ। আরো বক্তব্য রাখেন রবি এজিয়াটার সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মাহতাব উদ্দিন আহমেদ উদ্যোক্তাদের প্রত্যেককে ৩লক্ষ টাকার চেক প্রদান করেন লংকাবাংলা ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার।

বক্তব্য রাখছেন রকমারি ডট কমের চেয়ারম্যান মোঃ মাহমুদুল হাসান

মাননীয় বানিজ্য মন্ত্রী জনাব টিপু মুনশী উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিয়ে বলেন, “উদ্যোক্তাদের প্রতিটি কথাই একেকটি দিকনির্দেশনা। যা অনুসরনে সফলতা আসবেই।” মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান (এমপি) বলেন, “বাংলাদেশের অর্থনীতি নড়াচড়া করছে এবং এগিয়ে যাচ্ছে সেইসব উদ্যোক্তাদের হাত ধরে, যারা দেশের জন্য কাজ করছে।”

বক্তব্য রাখছেন মুনলাইট পেট ফ্লেকস এন্ড পেট স্ট্রিপের সিইও হাবিবুর রহমান জুয়েল

সম্মাননা প্রাপ্ত সফল উদ্যোক্তা আজিজু রিসাইক্লিং এন্ড ই-ওয়েস্ট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ বলেন, “প্রতিদিন ৫টন কালো ধোয়া থেকে দেশকে রক্ষা করছি।” পরিবেশেকে নির্মল রাখতে নিরলস কর্মরত উদ্যোক্তা মুনলাইট পেট ফ্লেকস এন্ড পেট স্ট্রিপের সিইও হাবিবুর রহমান জুয়েল বলেন, “উদ্যোক্তা হতে অর্থের চেয়ে মেধার প্রয়োজন বেশি।”

বক্তব্য রাখছেন আজিজু রিসাইক্লিং এন্ড ই-ওয়েস্ট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ

“অর্থের চেয়ে সাহস মানুষকে ঝুকি নেওয়া শেখায়। আর ব্যবসায় ঝুকি নামের চ্যালেঞ্জকে জয় করে ব্যবসায় সুদিন আসে” বলেন রকমারির চেয়ারম্যান মোঃ মাহমুদুল হাসান।

 

 

সাদিয়া সূচনা
ছবি- কোরবান আলী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here