উদ্যোক্তা ও ক্রেতাদের সমাগমে চলছে ‘বারুনী পৌষ মেলা’

0

হিমালয় কন্যা বারুনীর মতো নারী জাগরনের শীর্ষে পৌঁছাতে দুই দিনব্যাপী আয়োজন করা হয়েছে বারুনী পৌষ মেলার।

রাজধানীর মাইডাস সেন্টারে আয়োজিত দুইদিন ব্যাপী এই মেলায় ক্রেতা এবং উদ্যোক্তাদের ব্যাপক সমাগম ঘটেছে। প্রত্যেকেই তাদের প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করছেন এবং উপভোগ করছেন এই মেলা।

শুক্রবার সরেজমিনে দেখা যায়, মোট ৩২ টি স্টলে উদ্যোক্তারা বিভিন্ন ধরনের কাপড়, বাহারি গহনা এবং মুখরোচক খাবারের সমারহে জমে উঠেছে এই মেলা।

কাঠ, অক্সিডাইজ রুপা সহ বিভিন্ন ধরনের বাহারি গহনার পণ্য নিয়ে মেলায় স্টল নিয়েছেন পূর্নিমা প্রভা কুরী। তিনি উদ্যোক্তা বার্তাকে বলেন, “মেলায় এসে আমি অনেক বেশি আনন্দিত।ক্রেতারা বেশ উৎসাহের সাথে উপভোগ করছে দেখে খুব ভালো লাগছে।”

baruni mm

হাতে তৈরী আয়না, খোদাই চিত্র সহ বাহারি ডিজাইনের রঙিন সব পণ্য নিয়ে কাজ করা উদ্যোক্তা ইমরোজা জানান, “এত কিছুর মাঝে এই ধরনের পণ্য নিয়ে কাজ করে খুব ভালো লাগে।শুরু থেকে এইগুলোর প্রতি ভালোবাসা থেকেই আজকে আমরা এই জায়গায়।”

নিজের বাসায় তৈরী করা খাবার নিয়ে কাজ করা উদ্যোক্তা সুমি বসাক বলেন, “যখন দেখছি ক্রেতারা আমাদের তৈরী খাবার খেয়ে আনন্দ প্রকাশ করছেন তখন সেটা খুব তৃপ্তি প্রদান করে।”

মেলার আয়োজক এবং বারুনীর পরিচালক সঞ্জীব ঘোষ উদ্যোক্তা বার্তাকে বলেন, “আমার মনে হয় মেলা একটি মিলনমেলা। সেখানে উদ্যোক্তা এবং ক্রেতারা একে অন্যের সাথে সরাসরি মিশতে পারেন।পাশাপাশি দেশীয় পণ্য দেশের এবং দেশের বাইরের মানুষ যাতে সহজেই পেতে পারে সেই উদ্দেশ্যে আমাদের এই মেলা।”

দুই দিনব্যাপী এই মেলা চলবে আগামী ১১ ডিসেম্বর সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here