উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (BWCCI) এর আয়োজনে ও ব্রিটিশ কাউন্সিলের আর্থিক সহযোগিতায় গত ২৭ মার্চ (বুধবার) হোটেল ওয়ারিসনে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণের আনুষ্ঠানিকতা শুরু করেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি রাজশাহী এর সভাপতি জোনাকী হক। সাথে ছিলেন প্রশিক্ষক মোঃ রফিকুল ইসলাম এবং মোঃ নূরউন নবী।

নারীদের আর্থিক ভাবে স্বাবলম্বী ও উদ্যোক্তা করার লক্ষ্যে রাজশাহীতে উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রশিক্ষণের ক্লাস চলছে

বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের নারীদের সামনে এগিয়ে নিয়ে সুদক্ষ্য উদ্যোক্তা তৈরির লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে বলে জানান জোনাকী হক। প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তাদের ব্যবসায়িক যাবতীয় সকল বিষয়ে হাতে কলমে শেখানো হবে।

রাজশাহী, সিলেট, খুলনা, রংপুর মোট চারটি জেলায় এক যোগে এ প্রশিক্ষণটি দেয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষে ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে ঢাকায় উদ্যোক্তাদের জন্য মেলার আয়োজন হবে বলে জানানো হয়।

উদ্যোক্তারা তৈরি করছেন উদ্যোক্তা হবার নিয়মাবলী

২৭ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ চলবে। রাজশাহী জেলা’র মোট ৩০ জন নারী উদ্যোক্তা বিভিন্ন ব্যবসার উপর প্রশিক্ষণ গ্রহণ করবেন।

 

 

রাজশাহী থেকে রাইদুল ইসলাম শুভ
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here