উদ্বোধন হলো পুনাক মাসব্যাপী শিল্প পণ্য মেলা ২০২২

0

নতুন বছরকে স্বাগত জানিয়ে এক অভিনব আয়োজন করলো পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বগুড়া। বগুড়া শহরের ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে উদ্বোধন করলো মাস ব্যাপী পুনাক শিল্প পণ্য মেলা ২০২২।

মেলার উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-১ আসনের মাননীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক মোঃ জিয়াউল হক, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, পৌর মেয়র রেজাউল করিম বাদশা, বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান মিলন। এছাড়াও উপস্থিত ছিলেন সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, পুলিশ সুপার, বগুড়া জেলা পুলিশ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিসেস দ্বিল আখতার জাহান, ভারপ্রাপ্ত সভানেত্রী, পুনাক, বগুড়া।

punak b3

মেলায় পুলিশ পরিবারের সদস্যদের ভেতরে যারা উদ্যোক্তা তাদের উদ্বুদ্ধ করণের লক্ষ্যে নানা আয়োজন করা হয়। প্রায় ১০০টি স্টলে বাহারী সব পণ্যে সুসজ্জিত মেলা প্রাঙ্গণ। একদিকে নিত্য ব্যবহার্য পণ্য শোভা পাচ্ছে স্টলগুলোতে। আরেকদিকে দেশীয় উদ্যোক্তারা নিপুণ হাতে তৈরি পণ্য দিয়ে সাজিয়েছেন স্টলগুলো।

punak5

উদ্যোক্তাদের পণ্যের ভেতরে মেলায় ছিল তাঁত ও বেনারসী পণ্যের সম্ভার, বিভিন্ন ধরণের অলংকারের ভেতরে মেয়েদের জন্য হাতে তৈরি চুড়ি, গহনা, কাঠের তৈরি উপহার সামগ্রী, উদ্যোক্তাদের হাতে তৈরি পোষাক, খাবারের স্টল, বিনোদন কেন্দ্র সহ বিভিন্ন আয়োজন। সব মিলিয়ে মেলা প্রাঙ্গণ যেন নতুন বছরের প্রারম্ভেই এক ভিন্ন মাত্রা যোগ করেছে বগুড়াবাসীদের প্রাণে। মেলার বিশেষ আকর্ষণ ছিলো মুজিব কর্নার। জাতির পিতার বিশেষ বিশেষ ঘটনাবহুল ডকুমেন্টারি দেখানোর পাশপাশি আলোচিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা হয় মেলায়।

punak b3

মেলার অন্যতম প্রাণপুরুষ ও বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম বলেন, “নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিতে ও তাদের আরও কর্মদক্ষ করে তুলতে বাংলাদেশ পুলিশ বগুড়া জেলা সদা তৎপর। আমরা চাই জনগণের জন্য পুলিশ এই বাক্যের সঠিক মূল্যায়ন করতে। এরই মধ্যে আমরা অসংখ্য উদ্যোগ নিয়েছি, ভবিষ্যতেও নিবো।” জেলা পুলিশের আন্তরিকতায় তারা মেলায় শুধু পুলিশ পরিবারের উদ্যোক্তাদেরই আমন্ত্রণ জানানোর পাশাপাশি স্থানীয় উদ্যোক্তাদের ভেতর থেকে বিশ জন সেরা নিবেদিত প্রাণকে বিশেষ সুবিধা সহ আমন্ত্রণ জানিয়েছেন। তারাও মেলায় স্টল পেয়েছেন এবং এর মাধ্যমে পুলিশ পরিবারের উদ্যোক্তারা ও স্থানীয় উদ্যোক্তারা সরাসরি ক্রেতা দর্শনার্থীদের সাথে যোগাযোগ স্থাপন করতে পারছে।

পুনাক মাসব্যাপী শিল্প পণ্য মেলা ২০২২ তে প্রতি সপ্তাহে নির্দিষ্ট দিনগুলোতে থাকবে সাংস্কৃতিক আয়োজন। আজ পহেলা জানুয়ারীতে শুরু হয়ে মেলা চলবে এক মাসব্যাপী।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here