বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেছেন, ভারি শিল্পের বিকাশ ও অসংখ্য বেকারের কর্মের সুযোগ সৃষ্টির মাধ্যমে বিনিয়োগ উপযোগী উত্তরবঙ্গের অন্যতম শিল্প জোন হবে সিরাজগঞ্জ।

তিনি বলেন, দেশের অন্যান্য স্থানের চেয়ে এ এলাকা শিল্প স্থাপনের জন্য যেমন উপযোগী, তেমনি যমুনার পাশে মনোরম পরিবেশ।

শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার পাইকপাড়ায় বিসিক শিল্প পার্ক এলাকায় কাজের অগ্রগতী পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

WhatsApp Image 2020 09 25 at 10.52.56 PM 3

মোশতাক হাসান বলেন, এখানে উৎপাদিত পণ্য সামগ্রী পরিবহনে সড়ক, রেল ও নৌপথের যোগাযোগ ব্যবস্থা রয়েছে। তাই এখানে নির্মাণাধীন বিসিক শিল্প পার্কে বিনিয়োগ করার জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীরা আমাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। আশা করছি আগামী এক বছরের মধ্যে যাবতীয় কাজ শেষ হলে ৪০০ একরের জায়গায় ছোট বড় ৮২৯টি ছোট-বড় শিল্প কারখানা গড়ে উঠবে।

তিনি আরও বলেন, শিল্পায়নে দেশ সমৃদ্ধ না হলে দেশ এগিয়ে যাবে না। বর্তমান সরকার এ নীতি অবলম্বন করে সাড়া দেশে বিসিকের মাধ্যমে শিল্প পার্ক স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে।

এ ধারাবাহিকতায় সিরাজগঞ্জে শিল্পাঞ্চল প্রতিষ্ঠিত হচ্ছে। বর্তমানে এখানে ৮০ শতাংশের মতো মাটি ভরাটের কাজ শেষ হয়েছে। আগামী একমাসের মধ্যে ভুমি উন্নয়ন কাজ সমাপ্ত হবে বলে ঠিকাদার প্রতিষ্ঠান থেকে নিশ্চিত করা হয়েছে।

WhatsApp Image 2020 09 25 at 10.52.56 PM

উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ রাশেদুর রহমান জানিয়েছেন সময়মত বরাদ্দ পেলে আগামী বছর এ প্রকল্পের কাজ সমাপ্ত হবে।

এসময় সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী মোহাম্মদ গোলাম রাব্বি, বিসিক শিল্প পার্ক সিরাজগঞ্জ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ রাশেদুর রহমান, বিসিক শিল্পনগরী সিরাজগঞ্জের সহকারী মহাব্যবস্থাপক লিটন কুমার ঘোষসহ প্রকল্পের সহকারি প্রকৌশলীগণ ও ভূমি উন্নয়নের ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here