চাঁদপুর আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০২০

“চাঁদপুর শুধু ইলিশেরই দেশ নয়, এখন থেকে হবে উদ্যোক্তাদের দেশ” এমন এক উজ্জীবনী বাণী উচ্চারণের মধ্যে দিয়ে ২৭ ফেব্রুয়ারি চাঁদপুরের আউটার স্টেডিয়ামে উদ্বোধন হয় ৭ দিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০২০’।

P8

বর্ণাঢ্য র‍্যালীর শেষে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। আরো উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান এবং চাঁদপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আবু নঈম পাটোয়ারী তালুকদার দুলাল। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এস এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রসাশক, চাঁদপুর।

P1 2

মেলায় ৩৮ টি স্টলে প্রায় ৪৫ জন উদ্যোক্তা পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। স্থানীয় তরুণ ও নারী উদ্যোক্তাদের পাশাপাশি অসংখ্য অভিজ্ঞ ও প্রবীণ উদ্যোক্তা এসেছেন। মেলায় অভিজ্ঞ উদ্যোক্তাদের সাথে নবীনদের মেলবন্ধন যেন মেলাকে আরো সাফল্যমণ্ডিত করেছে।

P4

আঞ্চলিক পর্যায়ে এসএমই মেলার সুফলের কথা উল্লেখ করে বক্তারা তাদের বক্তব্যে নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত করেছেন। মেলায় অসংখ্য নতুন উদ্যোক্তা আগমন ঘটেছে, তেমই এক নতুন উদ্যোক্তা উদ্যোক্তা বার্তাকে বলেন, স্বপ্ন ছিল নিজে কিছু করার। তাইতো পড়াশুনা শেষ করে চাকরির পেছনে না ছুটে তৈরি করেছি নিজের উদ্যোক্তা প্রতিষ্ঠান। আমার প্রতিষ্ঠানে এখন অনেক কর্মী কাজ করেন। নিজের পাশাপাশি অন্যের জীবিকায় ভূমিকা রাখতে পেরে আজ আমি আনন্দিত ও গর্বিত।

p9

মেলায় এসেছে সৃজনশীল ও নিপুণ হাতের তৈরি কারুকার্যের পোশাক, বাহারি তৈজসপত্র, নিত্যনতুন ধাঁচের সাথে মিল রেখে কুটির শিল্পের নতুন নতুন পণ্য। মেলা চলবে আগামী ৪ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ ঘটিকা হইতে রাত ১০ ঘটিকা পর্যন্ত। মেলাটি সবার জন্য উন্মুক্ত।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here