আমরা রাজশাহীর উদ্যোক্তা’ গ্রুপের মিলনমেলা অনুষ্ঠিত

0

নানা আয়োজনে ‘আমরা রাজশাহীর উদ্যোক্তা’ গ্রুপটির মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ১৪ জানুয়ারি দুপুর দু’টায় মধ্যাহ্নভোজের মধ্যে দিয়ে নগরীর ভদ্রা এলাকায় রিজিক ফিস বারবিকিউ রেস্টুরেন্টে রাজশাহীর বৃহৎ ‘আমরা রাজশাহীর উদ্যোক্তা’ গ্রুপের মিলনমেলার আনুষ্ঠানিকতা শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন গ্রুপের প্রতিষ্ঠাতা মাসুদ রানা, অ্যাডমিন মিজান রহমান,
সভাপতি সাগর সরকার, সঞ্জিতা মজুমদার, নিপা, তন্নি এবং চৈতী হক।

2 18

গ্রুপটির প্রতিষ্ঠাতা মাসুদ রানা বলেন ‘উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে এখন থেকে নানা বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এবং খুব শীঘ্রই গ্রুপের উদ্যোক্তাদের নিয়ে একটি পিঠা মেলার আয়োজন করা হবে।’

মধ্যাহ্নভোজের পর অংশগ্রহণকারী ৩৫ জন উদ্যোক্তাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কি-কি বিষয়ের প্রশিক্ষণের ব্যবস্থা করা হলে উদ্যোক্তাদের দক্ষতার উন্নয়ন ঘটবে এ বিষয়ে গ্রুপের অ্যাডমিনরা উদ্যোক্তাদের সাথে কথা বলেন। সেখানে অংশগ্রহণকারী উদ্যোক্তারা সরাসরি তাদের মতামত প্রকাশের সুযোগ পান।

3 17

মতবিনিময় শেষে উদ্যোক্তারা একে অপরের সাথে পরিচিত হন। নিজের উদ্যোগের কথা বাকিদের মাঝে উপস্থাপন করেন। সে সময় বাকি উদ্যোক্তারা প্রশংসার মাধ্যমে তাদের অনুপ্রাণিত করেন।

গ্রুপের অ্যাডমিন প্যানেলের সদস্য মিজান রহমান উদ্যোক্তা বার্তাকে বলেন, ‘করোনা মহামারীতে উদ্যোক্তাদের পাশে দাঁড়াতেই মূলত গ্রুপটি চালুর কথা ভেবেছিলেন আমরা রাজশাহীর উদ্যোক্তা গ্রুপের প্রতিষ্ঠাতা মাসুদ রানা ভাই। ২০২০ সালের ১৯ জুন গ্রুপটির যাত্রা শুরু হয়। বর্তমানে গ্রপের সদস্য সংখ্যা ৪৮ হাজার। যার মধ্যে উদ্যোক্তা রয়েছেন এক হাজারের অধিক। পুরুষের থেকে গ্রুপটিতে নারী উদ্যোক্তার সংখ্যা দ্বিগুণেরও বেশি।’

4 11

গ্রুপের উদ্যোক্তাদের মধ্যে কেউ করেন ক্রাফটিং, কেউবা তৈরি করেন হারবাল প্রসাধনী, আবার কেউ তার রসনার যাদুতে কাড়েন অসংখ্য ভোজন রসিকের মন। এছাড়াও বিভিন্ন ধরনের বুটিক্স আইটেম, কুশিকাটা পণ্য, অর্গানিক ফুড সহ নানা ধরনের উদ্যোক্তা রয়েছেন রাজশাহীর বৃহৎ এ গ্রুপটিতে। দেশ-বিদেশের নানা স্থানে যাচ্ছে গ্রুপটির উদ্যোক্তাদের তৈরি বাহারি সব পণ্য।

তামান্না ইমাম ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here