আপনারা দমে যাবেন না, চ্যালেঞ্জ নেওয়া শিখুন: মেয়র আতিক

0

বেকারত্ব কমাতে দক্ষ হতে হবে জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো.আতিকুল ইসলাম বলেছেন জীবনে জোয়ার ভাটা আসবেই। দমে গেলে চলবে না, আমি দমে যাই নি, চ্যালেঞ্জ নেওয়া শিখতে হবে। 

বুধবার ২৪ আগস্ট সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনে ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউটের সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেয়র আতিক বলেন, রানা প্লাজা ধ্বংসের পর যখন আমাদের পণ্য মেড ইন বাংলাদেশ সবাই উন্নত বিশ্বের ব্যবসায়ীরা নিতে অনাগ্রহ প্রকাশ করছিল। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরণায় আমি সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছিলাম এবং কিছুদিনের মধ্যেই সফলতা অর্জন করে প্রধানমন্ত্রীকে ফিরিয়ে দিয়েছিলাম ‘মেড ইন বাংলাদেশ উইথ প্রাইড’।

মেয়র বলেন, উদ্যোক্তাদের ট্রেনিং জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল ইনস্টিটিউট করে দিয়েছেন। আমি নিজে যখন উদ্যোক্তা ছিলাম, অনেক ঘাত প্রতিঘাত সহ্য করতে হয়েছে। আমি দমে যাই নি। চ্যালেঞ্জ নিয়েছিলাম। আপনারাও দমে যাবেন না। চ্যালেঞ্জ নিয়ে নিজেদের লক্ষ্য পূরণ করুন। আমি দুহাতে তিনটি স্যুটকেট নিয়ে ম্যানহাটনের পথে পথে ঘুরেছি। চ্যালেঞ্জ নিয়েছিলাম। সেটা করেছি।

মেয়র আতিক বলেন, ‘আমি আতিক মাত্র ৪০টা মেশিন দিয়ে নিজের প্রতিষ্ঠানের কাজ শুরু করেছিলাম। বর্তমানে আমার ১২ হাজার মেশিন ও ১৯ হাজার জনবল রয়েছে। আমাদের শেখার শেষ নেই, প্রতিনিয়ত শিখতে হবে। বঙ্গবন্ধু বলেছিলেন, বাঙালিকে দাবিয়ে রাখা যাবে না, আমাদের তরুণ প্রজন্মকেও দাবিয়ে রাখা যাবে না।’

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ শিল্প কারগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী, জাতীয় পুরস্কার প্রাপ্ত উদ্যোক্তা গাজী তৌহিদুর রহমানসহ অন্যান্যরা।

ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউটের পক্ষ থেকে ১০০ জন তরুণ উদ্যোক্তাদের সার্টিফিকেট বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন ঐক্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশের কুটির, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের বিকাশ এবং এই খাতের টেকসই উন্নয়নে অবদান রাখছে ঐক্য ফাউন্ডেশন। দেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র, মাঝারি উদ্যোক্তাদের নিয়ে প্রথম টেলিভিশন অনুষ্ঠান ‘উদ্যোক্তা’ পরিচালনা করছে ঐক্য। বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের সর্ববৃহৎ অনলাইন মার্কেট www.oikko.com.bd তৈরি করেছে ঐক্য ফাউন্ডেশন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here