আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবসের আয়োজন চলছে রাজধানী জুড়ে

0

রাজধানীর ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কে আজ ২০ নভেম্বর উদযাপিত হলো আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস ২০২১। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম ‘চাকরি খুঁজবো না চাকরি দেব’, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনারশিপ ডিপার্টমেন্ট ও উদ্যোমী নারীদের নেটওয়ার্ক ‘সাহসিকা’ এর আয়োজনে এই আয়োজন উদযাপিত হয়।

কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতিতে নারী উদ্যোক্তাদের সামনে উদ্ভূত পরিস্থিতি মােকাবেলা করা ও বাঁধা
দূর করে পারস্পরিক সহযােগিতার ভিত্তিতে সামনে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে এ বছর দিবসটি পালিত হয়। নেটওয়ার্কিং, আড্ডা, পুরােনাে বন্ধুদের সঙ্গে দেখা এবং নানান রকম খাবারের স্বাদ নিয়ে তারা দিবসটি উদযাপন করেন।

এ সম্পর্কে বাংলাদেশ ওপেন সাের্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর প্রধান নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা জানান, “চাকরি খুঁজব না, চাকরি দেব গ্রুপ থেকে এবছর পঞ্চমবারের মতাে দিবসটি উদযাপন করা হচ্ছে। দেশের অর্থনীতিতে যেহেতু নারীর উদ্যোগের অবদান দিনদিন বাড়ছে,তাই তাদেরকে মূল্যায়ন করা, সাফলাকে উদযাপন করা জরুরী।” নারী উদ্যোক্তাদের এই মিলনমেলায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সাের্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর সাধারন সম্পাদক মুনির হাসান, লাইটক্যাসেল পার্টনারস এর ডিরেক্টর শওকত হােসেন, ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের ইনােভেশন এন্ড অন্ট্রপ্রেনিউরশীপ ডিপার্টমেন্টের চেয়ারম্যান কামরুজ্জামান দিদার প্রমুখ।

এবারের আয়ােজনের সহযােগিতায় ছিলাে ই-কুরিয়ার লিমিটেড, নিজলক্রিয়েটিভ ফটোগ্রাফি, ও ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট। আয়ােজনের লােগােবাের্ড সহযােগিতায় অংশগ্রহন করেছেন আমারপে, ইডুলাইফ, ফ্লিট বাংলাদেশ, মুনির হাসান ডট কম, রুমানার রান্নাবান্না, শাবাব লেদার, ট্যান, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল, ঋতু উইম্যান ইন ডিজিটাল সহ অন্যান্যরা।

প্রতি বছর ১৯ নভেম্বর বিশ্বজুড়ে পালিত হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। নারীদের উদ্যোগকে স্বাগত জানানাে এবং তাদের কার্যক্রমকে উদযাপনের জন্য দিবসটি পালন করা হয়।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here