আট হাজার টাকা দিয়ে শুরু এখন মাসেই বিক্রি করছেন দেড় লক্ষ টাকা

0
উদ্যোক্তা কাওসার আলী

গ্রীন অর্গানিক ফুডে মাসে আটশো থেকে হাজার লিটার দুধ থেকে তৈরি হচ্ছে ঘী। বিভিন্ন স্থান হতে সংগ্রহ করা হচ্ছে প্রায় দেড়শ লিটার প্রাকৃতিক চাকের মধু। এছাড়াও তিনশো থেকে সাড়ে তিনশো লিটার সরিষার তেল এবং হলুদ,মরিচ,ধনিয়া সহ আরো বিভিন্ন ধরনের দেড়শো কেজি গুড়া মশলা তৈরি করা হচ্ছে মোঃ কাওসার আলীর উদ্যোগ গ্রীন অর্গানিক ফুডে।

প্রতি মাসে এই পণ্য গুলো উৎপাদন করে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছেন উদ্যোক্তা কাওসার আলী। তার প্রতিষ্ঠানের নাম গ্রীন অর্গানিক ফুড। সামাজিক পাতায় বিকিবাজ ডট কম নামে পেজ চালু করেছেন এই উদ্যোক্তা।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ী এলাকায় জন্ম মোঃ কাওসার আলীর।রাজশাহী কলেজে হিসাববিজ্ঞান বিভাগ হতে এমবিএ সম্পূর্ণ করেন এই উদ্যোক্তা। এক বছর চাকরির পর উদ্যোক্তা হওয়ার লক্ষ্যে চাকরি ছেড়েছিলেন আত্মবিশ্বাসী এই তরুণ।

3 21

বর্তমানে ১২ জন মৌয়ালের সহযোগিতায় রাজশাহী বিভাগের প্রায় প্রতিটি জেলা হতেই প্রাকৃতিক চাকের মধু সংগ্রহ করেন এই উদ্যোক্তা। এছাড়াও সরিষা, দুধ, মরিচ, হলুদ ইত্যাদিও সহযোদ্ধাদের সাথে নিজে যেয়ে ক্রয় করেন মোঃ কাওসার আলী।

কাজের চাপ থাকলে অস্থায়ী বেশ কয়েকজন সহযোদ্ধা সাহায্য করে থাকে এই উদ্যোক্তাকে। করোনা মহামারীর প্রথম দিকে ৮ হাজার পুঁজি নিয়ে খানিকটা পরিবারের অমতে উদ্যোক্তা জীবনে এসেছিলেন তিনি।বর্তমানে সারা দেশে গ্রীন অর্গানিক ফুডের পণ্য যাচ্ছে। এছাড়াও মালয়েশিয়া এবং দুবাইতেও স্থান দখল করেছে কাওসার আলীর প্রাকৃতিক চাকের মধু এবং সরিষার তেল।

2 22

দেশের পাশাপাশি বিদেশেও গ্রীন অর্গানিকে পণ্যের নিয়মিত পৌঁছে দিতে অক্লান্ত পরিশ্রম করে চলেছে স্বপ্নবাজ এই তরুণ। সততা এবং শ্রমকে সফল হওয়ার মূলমন্ত্র মনে করেন এই উদ্যোক্তা। আজ তার কাজের জন্য পরিবার হতে বন্ধুমহল সকলেই তাকে সাধুবাদ জানায়।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here