আইনজীবী মিথিলার উদ্যোক্তা হবার যাত্রা শুরু

0
উদ্যোক্তা মাসুমা আক্তার মিথিলা

রাজধানীর বনানী- ১৩ নম্বর সেক্টরের ব্লক-ই তে শুরু হলো ‘মিতার গল্প’র প্রথম আউটলেটের যাত্রা। মিতার গল্পে নিজস্ব ডিজাইন করা নান্দনিক শাড়ি ও এক্সক্লুসিভ ব্লাউজের পাশাপাশি সালোয়ার কামিজ, নকশি কাঁথা, জুয়েলারিসহ রয়েছে নানা পণ্য।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও ঐক্য ফাউন্ডেশনের হেড অফ লিগ্যাল এইড মাসুমা আক্তার মিথিলা ‘মিতার গল্প’র স্বত্ত্বাধিকারী।

আউটলেট উদ্বোধন সম্পর্কে তিনি বলেন: আমি পেশায় একজন আইনজীবী এবং ফ্যাশন ডিজাইনার। ফ্যাশনের প্রতি আগ্রহ থেকে ‘মিতার গল্প’ নিয়ে কাজ করছি। মিতা মানে বন্ধু। প্রতিটা নারী বা প্রতিটা মানুষের জীবনে অজানা গল্প রয়েছে, যা মানুষ কিছুটা প্রকাশ করে, বাকিটা অপ্রকাশিত থেকে যায়। সেই গল্পগুলোই আমি ‘মিতার গল্প’র পণ্যে ফুটিয়ে তুলতে চাচ্ছি ।

তিনি জানান, ভবিষ্যতে ‘মিতার গল্প’র পণ্য নিয়ে ফ্যাশন শো আয়োজন করার ইচ্ছে আছে তারা যেখানে নামিদামি মডেল না, সাধারণ নারীরাই অংশগ্রহণ করবেন। ‘আমার প্রতিষ্ঠানে যে পণ্যগুলো রয়েছে প্রতিটা নারী তার দুঃখ বেদনা কষ্ট নিয়ে নিজের হাতে পণ্যগুলো তৈরি করেছেন। নারীদের উন্নয়ন এবং নারীদের অপ্রকাশিত দুঃখ-বেদনা ও স্ট্রাগল আমি মিতার গল্পে তুলে ধরতে চাই।

শাড়ি এবং ব্লাউজে মাসুমা আক্তার মিথিলা একটু ভিন্নমাত্রা আনার চেষ্টা করেছেন বলে জানান। তিনি বলেন, বাংলাদেশের নারীরা যখন শাড়ি পরেন তখন ব্লাউজ ম্যাচিং বা ঠিক না হলে তারা শাড়ি পড়তে চাযন না। সে কথা মাথায় রেখে আমি ৫০০টির বেশি ব্লাউজ এখানে রেখেছি। তাছাড়া ক্রেতার চাহিদা অনুযায়ী আমরা ব্লাউজ বা শাড়ি কাস্টমাইজ করে দেবার ব্যবস্থাও রেখেছি।

পাশে থাকার জন্য ঐক্য ডট কম ডট বিডি পরিবারের সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ঐক্যের হাত ধরেই আমি আরো সামনে এগিয়ে যেতে চাই।

ঈদের পর ঐক্য ফাউন্ডেশনের সহযোগিতায় ফ্যাশন শো এবং উদ্যোক্তার অধিকার ও আইন নামে একটি অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনার কথাও জানান মাসুমা আক্তার মিথিলা।

সোমবার (২০ মার্চ) বনানীর ই-ব্লকে ‘মিতার গল্প’ আউটলেটের যাত্রা শুরু হয়। প্রথম দিনেই ক্রেতাদের অংশগ্রহণে আউটলেটটি মুখরিত ছিল।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here