আইডিয়া প্রকল্পের অনুদান পেল স্টার্টআপ ইপাইকার

0

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প থেকে ১০ লাখ টাকা অনুদান পাচ্ছে স্টার্টআপ প্রতিষ্ঠান ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেড।

উদ্বাবনী সেবা প্রদানের স্বীকৃতি হিসেবে স্টার্টআপ প্রতিষ্ঠানের সম্প্রসারণে উৎসাহ ও সহযোগিতা প্রদানের লক্ষ্যে এই অনুদান দিচ্ছে আইডিয়া প্রকল্প।

সম্প্রতি অনুদানের প্রথম কিস্তির ৩ লাখ টাকার চেক হাতে পেয়েছে ইপাইকার। এই অর্থ প্রতিষ্ঠানের প্রযুক্তিগত অবকাঠামো উন্নয়নে কাজে লাগিয়ে সেবা সম্প্রসারণের মাধ্যমে পারিকারি ক্রেতা-ভোক্তার চাহিদা ও প্রত্যাশা পুরণে আরেক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ পাবে স্টার্টআপ প্রতিষ্ঠানটি।

অনুদান প্রাপ্তির বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করে ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শেখ শাফায়াত হোসেন বলেন, ‘দেশের প্রচলিত পাইকারি বাজারকে ডিজিটাল প্লাটফর্মে রূপান্তরের মাধ্যমে এ ধরনের কেনাবেচার প্রক্রিয়াকে সহজ ও ব্যয় সাশ্রয়ী করার কাজ করছে ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেড। স্টার্টআপ এই প্রতিষ্ঠানটির বেড়ে ওঠায় আইডিয়া প্রকল্পের এই অনুদান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।’

ইপাইকার এক্সটেন্সিভ লিমিটেডকে ২০২২ সালের ‘প্রি-সিড গ্র্যান্ট’ প্রাপ্ত স্টার্টআপ হিসেবে বাছাই করায় আইডিয়া প্রকল্পের সিলেকশন কমিটি ও আইসিটি বিভাগের সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানিয়েছে ইপাইকার কর্তৃপক্ষ।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here