বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্ষুদ্র ও মাঝারী শিল্প ফাউন্ডেশন এসএমই পণ্যের উৎপাদন, মানোন্নয়ন ও বাজারজাত করণে সুযোগ সৃষ্টির লক্ষ্যে জাতীয় এসএমই পণ্যমেলা ২০১৯ আয়োজন করেছে জেনে আমি অত্যন্ত আনন্দিত। আমাদের সরকারের অন্যতম লক্ষ্য হলো গ্রামীণ শিল্পায়নের মাধ্যমে অধিক কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক কার্যক্রমের পরিধি বৃদ্ধি করা গ্রামীণ উন্নয়ন নিশ্চিত করা এবং নাগরিক সকল সুবিধা গ্রামে পৌঁছে দেওয়া। সরকার ও উদ্যোক্তাদের অব্যাহত প্রচেষ্টায় দেশের বিভিন্ন প্রান্তে আজ অনেক ক্ষুদ্র ও মাঝারী শিল্প (এসএমই) প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তাই এই খাতের বিকাশে ও বাজারজাত করণে এসএমই পণ্যমেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ফলে উৎপাদনকারী গণ নিজেদের মধ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির পাশাপাশি পণ্যের গুণগত মানোন্নয়ন ও ক্রেতা বিক্রেতাদের মাঝে সংযোগ স্থাপনের মাধ্যমে বাজার সম্প্রসারণ করতে সক্ষম হবে বলে আমি বিশ্বাস করি।

জাতীয় এসএমই পণ্যমেলা আমাদের দেশের ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্যোক্তাদের তৈরী কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত পণ্য, পোষাকসামগ্রী, হালকা যন্ত্রপাতিসহ ও বিভিন্ন গৃহস্থালি পণ্য প্রদর্শন ও বিক্রির অনন্য আয়োজন। পুরুষদের পাশাপাশি নারী উদ্যোক্তারা এ মেলায় অংশগ্রহণ করে অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখায় তাদেরকে শুভেচ্ছা জানাচ্ছি।

ক্লাস্টারভিত্তিক শিল্প বিকাশের ফলে গ্রামেগ্রামে নারী উদ্যোক্তারা আরো বিকশিত হবে। এছাড়া গ্রামেগঞ্জে এসএমই শিল্পের উন্নয়নের মাধ্যমে তরুণদের আত্মকর্মসংস্থান সৃষ্টির সুযোগ বৃদ্ধি পাবে বলে আমি বিশ্বাস করি। আমি “জাতীয় এসএমই পণ্যমেলা ২০১৯” এর সার্বিক সাফল্য কামনা করি।
-মাননীয় প্রধানমন্ত্রী, শেখ হাসিনা।

 

(ছবি- ইকবাল আপন)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here