অর্গানিক হেয়ার অয়েলে সামিহার বাজিমাত

0
উদ্যোক্তা- সামিহা আফরিন

চুল দিয়ে সৌন্দর্যের ধরনটাই বদলে দেওয়া সম্ভব। চুল সৌন্দর্য বৃদ্ধিতে অপরিসীম ভূমিকা রাখে। সুন্দর ও আকর্ষণীয় উপস্থাপনে চুলের ভূমিকা অপরিহার্য।

আর ব্যস্ত জীবনে চুলের যত্নে আমরা সব সময় খুঁজে বেড়াই সহজ সমাধান। তেমনি উদ্যোক্তা সামিহা আফরিনের অর্গানিক হেয়ার অয়েলে অনেকেই সমাধান খুঁজে পেয়েছে।

ন্যাচার’স সিক্রেট নামে ফেসবুক পেজে ভেজালহীন খাঁটি পণ্য মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন তিনি। তার তৈরী অর্গানিক হেয়ার অয়েল যেটা তার সম্পূর্ণ নিজের হাতে বানানো সেটার জনপ্রিয়তা দিন দিন বেড়েই যাচ্ছে। সামিহার তার তৈরী হেয়ার অয়েল ৬৪ জেলায় পৌঁছে গিয়েছে।

গত বছর মাত্র দুই হাজার টাকা পুঁজি নিয়ে শুরু করা সামিহার ঘরে এখন ঘরে ১৩ লাখ টাকা। সামিহা অর্গানিক হেয়ার অয়েলের পাশাপাশি খেজুরের গুড়, মসুর ডাল, আতব চাল, বুটের ডাল।

samiyaa2

শুরুর কথা জানতে চাইলে সামিহা আফরিন উদ্যোক্তা বার্তাকে বলেন, ২০২০ সালে করেনাকালীন সময়ে যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ হয়ে গিয়েছিল তখন ভেবেছিলাম ১৫ দিন পরই হল খুলে যাবে আবার পড়ার পাঠটি চুকিয়ে নিজেকে চাকরির জন্য প্রস্তুত করব। কিন্তু তা তো আর হলো না।এদিকে নিজে মানসিক যন্ত্রণায় ভুগছিলেন, কিভাবে করোনাকালীন সময়ে চাকরি হবে। হুট করেই

গত বছর সেপ্টেম্বরে উদ্যোগটা নিয়ে নিলাম।বছর ঘুরতে না ঘুরতেই দেখলেন সাফল্যের মুখ। দুই হাজার টাকা পুঁজি আর অসম্ভব মনোবল নিয়ে ব্যবসায় নেমেছিলাম। প্রথম প্রথম আসলে ভাবতে পারেনি বছর ঘুরতে না ঘুরতেই ১৩ লাখ টাকা আমি আয় করব।

তিনি বলেন, আমার বানানো অর্গানিক হেয়ার অয়েল সবাই খুব পছন্দ করতে লাগল আর এটা দিয়েই প্রথম উদ্যোগ। আমার পরিবার সবসময় পাশে ছিল। কর্মী বলতে পরিবারেরেই আমরা সবাই। শখের বসে শুরু করা উদ্যোগ থেকে এখন অনেক ভালো করছি তাই পরিবার সবসময় সাহস দেয়।

samiya gur

সামিহা মনে করেন ব্যবসা যখন শুরু করেন তখন চ্যালেঞ্জিং না হলেও যখন সেটাকে বড় করতে হয় অনেক বেশী চ্যালেঞ্জ নিতে হয়। শুরুতে সেটার ব্যাপারে ভালেভাবে জানাটা খুব বেশী দরকার।

তিনি বলেন, ২০২০ সালে সেপ্টম্বরে যখন শুরু করলাম তখন কোন সেল দেয়নি। আমি বিভিন্ন উদ্যোক্তা গ্রুপে ঘুরে ঘুরে দেখেছি এবং শিখেছি।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সামিহা বলেন, আমি অবশ্যই উদ্যোক্তা জীবন উপভোগ করছি এবং উদ্যোক্তা হিসাবে থাকতে চাই। আরও কিছু পণ্য যুক্ত করার ইচ্ছা আছে। খুব শিগগিরই মেহেদী গুড়া, মেথী গুড়া যুক্ত করব। চাকরির আশায় সময় নষ্ট না করে কিছু না কিছু করা দরকার, তাহলে সফলতা মিলবে, মিটবে মনের খোরাক।

মাসুমা শারমিন সুমি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here