বসন্ত বিলাস ২০২০

বসন্ত মানেই নিজেকে রাঙিয়ে নেয়া, বসন্তের এই বৈচিত্র্যকে মাথায় রেখেই “প্ল্যানিং বাই শেখস” তৃতীয় বারের মত আয়োজন করছে এক অন্যরকম প্রদর্শনীর।

p1 16

গত ২৯ জানুয়ারি ধানমন্ডির মাইডাস সেন্টারে আয়োজিত হয়েছে ‘বসন্ত বিলাস ২০২০’ সৌজন্যে লীজান হারবাল লিমিটেড। এই মেলাটি  চলবে ৩১ জানুয়ারি প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

p3 11

গতানুগতিক মেলার সাথে মিল না থাকা এই মেলায় অংশ নিয়েছে মোট ৭৫ টি অনলাইন শপ। যাদের বেশির ভাগই তরুণ নারী উদ্যোক্তা। এই মেলার অন্যতম আয়োজক ও ‘প্ল্যানিং বাই শেখস’ এর সহ-প্রতিষ্ঠাতা শেখ মানি মারজান জানান, “ঢাকায় অনলাইন শপিং এর তুমুল জনপ্রিয়তাকে মাথায় রেখে একই ছাদের নিচে অনেক জন উদ‍্যোক্তাকে আনার চেষ্টা করেছি। আমাদের লক্ষ‍্য এই আয়োজনকে নারী উন্নয়নের একটি প্ল‍্যাটফর্মে পরিণত করা।”

p2 17

সেই সাথে বিভিন্ন উৎসব যেমন পহেলা ফাল্গুন, ভালোবাসা দিবস ইত্যাদি উপলক্ষে ক্রেতারা যেন সুলভে একই জায়গা থেকে কেনাকাটা করতে পারেন সে কারণে এই  মেলার উদ্যোগ নিয়েছেন তিনি ও তাঁর পার্টনার শেখ মেহরিন শওকত। তাঁরা নিজেরাও অনলাইন উদ্যোক্তা; তাই নিজেদের পাশাপাশি অন্য অনেকের সাথেই একই প্ল্যাটফর্মে কাজ করতে আগ্রহী তাঁরা। 

p4 13

এই ভিন্নধর্মী প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। এখানে পোশাক, গয়না, প্রসাধনী, অনুষঙ্গের স্টল ছাড়াও থাকবে মেকওভার বা মেকাপ দেওয়ার, মেহেদী দেওয়ার ব্যবস্থা। সঙ্গে থাকছে অনেক খাবারের স্টল, ফ্রি ফটোগ্রাফার এবং ফটোসেশন বুথ, গানের আয়োজন।অভিনেতা সিয়াম আহমেদ সহ বিভিন্ন অনলাইন ইনফ্লুয়েন্সারদের উপস্থিতি এবং তাদের সাথে দেখা করার সুযোগ সহ আরো অনেক কিছু।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here