কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) একটি অনলাইন মার্কেটিং প্লাটফর্ম তৈরির উদ্যোগ গ্রহণ করেছে।

ইতোমধ্যে অনলাইন মার্কেটিংয়ের ওপর বিসিকের পক্ষ হতে একটি অবস্থান পত্র প্রস্তুত করা হয়েছে।

বুধবার অবস্থানপত্রের সুপারিশের আলোকে বিসিক অনলাইন মার্কেটিং প্লাটফর্ম তৈরী ও বাস্তবায়ন কৌশল নির্ধারণের জন্য অনলাইন মার্কেটিং প্লাটফর্ম প্রতিনিধিত্বকারী/সহায়তাকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান বলেন, সারাদেশে বিসিকের ৭৬টি শিল্পনগরীতে একটি করে পণ্য প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র স্থাপন করা হবে। পরবর্তীতে উক্ত প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্রগুলোকে অনলাইন মার্কেটিং প্লাটফর্মের সাথে সংযুক্ত করা হবে যাতে সারাদেশের উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য অলনাইনে বিক্রয় করতে পারেন।

সভায় বিসিকের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সভায় অনলাইন মার্কেটিং প্লাটফর্মের প্রতিনিধিত্বকারী/সহায়তাকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিরা অনলাইন মার্কেটিং প্লাটফর্ম তৈরিতে বিসিককে সকল ধরনের সহযোগিতা প্রদানের বিষয়ে আশ্বাস দেন।

বিসিক চেয়ারম্যান মোশতাক হাসানের সভাপতিত্বে সভায় ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বিরা, বেখা ও বিসিক) মোহাং সেলিম উদ্দিন, ঐক্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজসহ বিসিকের অন্যান্য বিভাগের পরিচালক, ই-ক্যাব, এটুআই, নাসিব, ইউএনডিপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here