অনলাইনে পণ্য কিনে প্রতারণা, মানে ছবিতে যা দেখেছেন তা হাতে পাওয়ার পর সম্পূর্ণ অন্য পণ্য পেয়েছেন এমন অভিজ্ঞতা কম বেশী সবারই আছে। আপনারও কি আছে? হ্যাঁ, হয়তো আপনার নিজের সাথে এমন না হলেও আপনার বন্ধু বা আত্মীয়দের কারোর সাথে এমন হয়েছে যার সাক্ষী আপনি!

এই সমস্যা নিরসনে ধানমণ্ডি ২৭, মাইডাস সেন্টারে চলছে ২দিন ব্যাপী “Winter carnival 2020” মূলত অনলাইনে ব্যবসা পরিচালনা করেন এমন উদ্যোক্তাদের এবং তাদের পণ্যের সাথে সরাসরি ক্রেতাদের পরিচয় করিয়ে দিতে এই মেলার আয়োজন। মেলা চলেছে শুক্রবার সারাদিন এবং আজ রাত ১০টা পর্যন্ত।

ক্রেতারা অনলাইনে উদ্যোক্তাদের কাছে থেকে কি পণ্য কিনছেন তা হাতে নিয়ে দেখা এবং তাদের উভয়ের মধ্যে সম্পর্ক সৃষ্টির লক্ষ্যে-ই এই মিলন মেলা। বলতে গেলে বি টু সি মার্কেটিং প্রাধান্য পেয়েছে এই মেলায়।

৩৫টি স্টলে ৩৭জন উদ্যোক্তা তাদের নিজস্ব পণ্য নিয়ে সাজিয়েছে মেলাটি। খাবার থেকে শুরু করে ফার্নিচার, অলংকার, প্রসাধনী, পোশাক সহ প্রায় সকল ধরনের পণ্য চোখে পড়বে আপনার।

মেলার প্রধান আয়োজক মার্জিয়া সুলতানা বলেন, ” আমি নিজেও অনলাইনে পণ্য অর্ডার করে ভোগান্তির শিকার হয়েছি তাই ৩বন্ধু রাফি, সাদিয়া ও তাহসিন মিলে শুরু করি কিছু একটা উপায় বেড় করা যেনো অনলাইনের প্রতি ক্রেতাদের বিশ্বাস স্থাপন হয়। আর এই চিন্তা থেকেই ‘এক্সোটিকা’র জন্ম। আমাদের এই ইভেন্টটি গত বছর যাত্রা শুরু করে এবং প্রথম বার এমন একটা মেলার আয়োজন করতে পারলাম।

যেখানে ক্রেতারা তাদের সেই পছন্দের অনলাইন পেইজের উদ্যোক্তার পণ্য সরাসরি দেখতে পেলো যেনো পরবর্তীতে আর হেনস্তার শিকার না হতে হয়। ধারাবাহিক ভাবে আমার এমন আরও অনেক মেলার আয়োজন করতে চলেছি আর আমাদের লক্ষ্য একটাই ক্রেতা ও বিক্রেতাদের মাঝে থাকবে বিশ্বাস”।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here