পুরস্কার বিতরণী এবং আলোচনা অনুষ্ঠান "অদম্য কন্যা"

আন্তর্জাতিক নারী দিবসকে কেন্দ্র করে দেশব্যাপী আয়োজিত হয় অনেক সভা-সমাবেশ। সেখানে নারীদের অবদানের অগ্রনী ভূমিকার কথা তুলে ধরা হয় এবং পরিবার, সমাজ তথা দেশের প্রতিটি সেক্টরে কিভাবে আরও জোরালো ভূমিকা রাখা যায় সেসব বিষয়ে নানান দিক বলে দেয়া হয়। সমাবেশে উৎসাহ মূলক বক্তব্য রাখেন সমাজের সুধী জনরা। শুধু তাই নয়, নারীদের নিজ কর্মে পুরস্কৃত করে তাদের কাজকে আরও বেগবান করার লক্ষ্যে আজ গুলশান লেডিস ক্লাবে তেমনই এক পুরস্কার বিতরণী এবং আলোচনা অনুষ্ঠান “অদম্য কন্যা” আয়োজন করেছিলো এসোসিয়েশন অব উইমেন এন্টারপ্রেনিউর। Association of Women Entrepreneur (AWE) এর প্রেসিডেন্ট হাফিজা মমতাজ হাসি সুন্দর উৎসাহমূলক বক্তব্য দিয়ে বলেন ” প্রতিটি নারী সাবলম্বি হোক এবং নিজের সিদ্ধান্ত নিজে নিতে শিখুক”।

b1

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি লুনা শামসুদ্দোহা চেয়ারম্যান জনতা ব্যাংক, ভাইস প্রেসিডেন্ট নাসরিন রোকন এবং রাকা হোসেন। বিশেষ অতিথি হিসাবে ছিলেন টুটলি রহমান,নীলুফার করিম (উইয়ের প্রেসিডেন্ট)
সুমি’স হট কেকের সুমি এবং আলপনা হাবীব।

b3

নিজ কর্মে অবদান রাখার জন্য ছয়জন নারীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। কাজি ইসমাত জামান বীনা পেয়েছেন ইনটেরিয়র ডিজাইনের উপর, সায়মা চৌধুরী সিমুল ইভেন্ট ম্যানেজমেন্টের উপর, আর বাকী চার জন শবনম শারমিন, মাসুমা সুলতানা, আফসিন নিগার এবং শারমিন মোস্তাফি কনি পান বুটিক্সের উপর।

b5

পুরস্কার গ্রহণের পর তারা তাদের অনুভূতি ব্যক্ত করেন। সকলের বক্তব্যে একটা মিল লক্ষ্য করা যায় যে নারীদের বাধা আসবেই কিন্তু তাতে দমে থাকলে চলবে না এগিয়ে আসতে হবে,দেখতে হবে দুনিয়াকে, দেখাতে হবে। তবেই দেশ হয়ে উঠবে সোনার দেশ। তারা মনে করেন দেশের অর্থনীতির চাকা পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভাবেই এগিয়ে নিতে পারে এবং নিচ্ছে। বক্তব্যে সকলের সহযোগিতা এবং দৃষ্টিভংগি পরিবর্তন করার আহ্বান জানান তারা।

 

 

বিপ্লব আহসান ও ইকবাল আপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here