অথেনটিক খাবারের উদ্যোক্তা হুমায়রা হ্যাপী

0

খুলনার মেয়ে হুমায়রা পারভীন হ্যাপী। এসএসসি শেষ করে শিক্ষক বাবার হাত ধরে আসেন ঢাকায়। কিন্তু, জীবন যুদ্ধের ভিড়ে ইন্টার ফাইনালে ওঠার পরেই বিয়ে হয়ে যায় উদ্যোক্তার। তারপরে অবশ্য পড়াশুনা থামিয়ে দেন নি। আইন নিয়ে পড়ে গেছেন উদ্যোক্তা।

তবে, পেশাগত জীবনে আইন নিয়ে কাজ করা হয় নি উদ্যোক্তা হুমায়রা পারভীন হ্যাপীর। বেশ কিছু দিন শিক্ষিকা হিসেবে কাজ করার পর তার প্রথম সন্তান জন্ম নেয়। এবার আরেকটু কঠিন হলো তার পথচলা। কিন্তু, তার পাশে ছায়া হয়ে দাঁড়ালেন তার স্বামী।

2 29

দুজনে মিলে ভেবে দেখলেন শহুরে ব্যস্ততায় অথেনটিক খাবার মেলাটাই এখন দায়। ভেজালের ভিড়ে স্বাস্থ্যকর খাবার যেন নেই বললেই চলে। তাই দুজন মিলে হোমমেড খাবারের উদ্যোগ শুরু করার পরিকল্পনা করেন। যেমন ভাবা তেমন কাজ।

উদ্যোক্তা হুমায়রা পারভীন হ্যাপীর স্বামী আগে থেকেই ব্যবসায়ী হবার কারণে প্রচন্ড সাপোর্ট করলেন উদ্যোক্তাকে। ধীরে ধীরে শুরু হলো। বিভিন্ন জায়গা থেকে অর্ডার আসতে থাকে।

3 27

এর মাঝেই বিশ্বে শুরু হয়ে যায় কভিড-১৯ মহামারী। এর পরে মানুষ আসলে ঘরমুখো হয়ে যায়। কিন্তু, শুরু করা ব্যবসা তো এগিয়ে নিতে হবে। উদ্যোক্তার এক আত্মীয়ের অনুপ্রেরণায় তিনি হাল ছাড়লেন না। অনলাইনেই শুরু করলেন যোগাযোগ। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অর্ডার পাওয়া শুরু করলেন উদ্যোক্তা। অল্প সময়ে ভালো রেসপন্স পেলেন তিনি। বিভিন্ন বিয়ে, পারিবারিক অনুষ্ঠান, ব্যাংক, কর্পোরেট সহ নানা জায়গা থেকে প্রতিদিন অর্ডার আসে এখন উদ্যোক্তার কাছে।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here