শিল্প সচিব কে এম আলী আজম বলেছেন, সাভারে অবস্থিত বিসিক চামড়া শিল্পনগরীর পরিশোধিত তরল বর্জ্যের ইনগ্রেডিয়েন্টসের মানমাত্রা পরিবেশ অধিদপ্তরের নির্ধারিত মানমাত্রার মধ্যে পাওয়া গেছে। ইতোমধ্যে সিইটিপির অটোমেশন মনিটরিং কন্ট্রোল ছাড়া এটি ফুল ফাংশনাল রয়েছে।

বার্তা১

শিল্প সচিব গত ২ আগস্ট সাভারে অবস্থিত বিসিক চামড়া শিল্প নগরী পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন। এ সময় তিনি বলেন, ঈদুল আজহা পরবর্তি অতিরিক্ত চাপ মোকাবেলার জন্য ৫টি কমিটির মাধ্যমে শিল্পনগরীর সার্বিক অবস্থা পর্যবেক্ষণসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ব্যবস্থা নেয়া হয়েছে। সার্বক্ষণিক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও পানি সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে, কঠিন বর্জ্য ব্যবস্থাপনার জন্য প্রয়োজনীয় জনবলসহ যানবাহন প্রস্তুত রাখা হয়েছে এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিসিক চামড়া শিল্পনগরীতে চামড়া প্রক্রিয়াজাতকরণ, বর্জ্য ব্যবস্থাপনা, নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক অবস্থা পরিদর্শনের জন্য শিল্প সচিব এ সফর করেন।

বার্তা ৩

এসময় শিল্প সচিব চামড়া শিল্প নগরী প্রকল্পের কর্মকর্তাগণ, ঠিকাদারী প্রতিষ্ঠান জেএলইপিসিএল-ডিসিএল জেভি এবং পরামর্শক প্রতিষ্ঠান বুয়েটের বিআরটিসি’র সাথে জরুরি সভায় মিলিত হন ও শিল্পনগরীর সার্বিক কার্যক্রম প্রসঙ্গে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। সভায় জানানো হয়, ঈদের দিন রাত থেকেই সাভার চামড়া শিল্পনগরীতে চামড়া বোঝাই ট্রাক আসা শুরু হয়েছে।

বার্তা২

বিসিকের চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী সাখাওয়াত হোসেন, বিসিকের পরিচালক(অর্থ) স্বপন কুমার ঘোষ ও প্রকল্প পরিচালক প্রকৌশলি জিতেন্দ্র নাথ পাল এ সময় উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here