বগুড়া বিভাগীয় এসএমই পণ্য মেলা ১০ নভেম্বর

0

এসএমই ফাউন্ডেশনের আয়োজনে বগুড়া ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা-২০২৪’- এর আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ।

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়ন এবং তাদের ব্যবসা সম্প্রসারণে সহায়তা করতে দেশের ছয়টি অঞ্চলে বিভাগীয় এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে। এই আঞ্চলিক মেলাগুলো উদ্যোক্তাদের ভোক্তাদের সাথে আরও বেশি যোগাযোগ করতে এবং নতুন পণ্যের প্রসারের ক্ষেত্রে ভোক্তাদের প্রতিক্রিয়া পেতে সহায়তা করবে।

উদ্যোক্তা তৈরির লক্ষে নানারকম প্রশিক্ষণসহ বিভিন্ন মেলার আয়োজন করে থাকে এসএমই ফাউন্ডেশন। শতভাগ দেশি পণ্য নিয়ে এই মেলার আয়োজন করা হয়। বিভিন্ন প্রান্ত থেকে এই মেলায় অংশগ্রহণ করেন এসএমই উদ্যোক্তারা। মেলায় পাটজাত পণ্য, মধু, হাতে তৈরি হ্যান্ড ব্যাগ, মেশিনারিজ, শোপিস, হোম মেড আচার, ফেব্রিক্স, গৃহস্থালি তৈজসপত্রসহ বাহারি পিঠার পসরা সাজিয়ে থাকেন উদ্যোক্তারা।

১০ – ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বগুড়া ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা-২০২৪’। মেলায় অংশগ্রহণে আগ্রহী উদ্যোক্তারা ২০ অক্টোবরের মধ্যে আবেদন করতে পারবেন। https://tinyurl.com/SMEFfair2024 এছাড়াও এসএমই ফাউন্ডেশনের কার্যালয়ে কিংবা ওয়েবসাইট থেকেও আবেদন করা যাবে। ৮*৮ বর্গফুটের স্টল ফি ধার্য করা হয়েছে ৩ হাজার টাকা।

মেলায় অংশগ্রহণকারিদের চূড়ান্ত নাম এসএমই ফাউন্ডেশনের ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করা হবে । কেবল মাত্র চূড়ান্ত ভাবে বাছাইকৃত উদ্যোক্তাদের স্টল ফি পে অর্ডার এর মাধ্যমে গ্রহন করা হবে ।

রংপুর, খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে মেলা অনুষ্ঠিত হবে। প্রথমটি সিলেট ০৩ নভেম্বর থেকে শুরু, চলবে ০৯ নভেম্বর পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত শতভাগ দেশি পণ্যের এই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

ডেস্ক রিপোর্ট,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here