পাটজাত পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে: বস্ত্র ও পাট উপদেষ্টা

0

জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) উদ্যোক্তার মাধ্যমে পাটের সব পণ্য বিশ্ব দরবারে তুলে ধরার তাগিদ দিয়েছেন বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।

জেডিপিসি পরিদর্শনের পর এক মতবিনিময় সভায় কথা বলছেন বস্ত্র ও পাট উপদেষ্টা ড. এম সাখাওয়াত হোসেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে জেডিপিসি পরিদর্শনের পর এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

উপদেষ্টা বলেন, ‘বিদেশে প্রদর্শনী কর্ণার করে এবং দেশের সুপারশপে পাটের বহুমুখী পণ্য প্রচারের উদ্যোগ রাখা হবে। আগামী মাস থেকে সুপারশপে প্লাস্টিকের পরিবর্তে পরিবেশবান্ধব পাটের ব্যাগ চালু হচ্ছে যা দেশে পাটের ব্যবহার বাড়াবে। এই উদ্যোগের জন্য উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানকে ধন্যবাদ।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ বলেন, জেডিপিসি পাট পণ্যের বৈচিত্র্য ও উদ্যোক্তাদের প্রশিক্ষণে মুখ্য ভূমিকা পালন করছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় জেডিপিসির সীমাবদ্ধতা দূর করে আরও এগিয়ে যেতে কাজ করবে।

এসময় বস্ত্র ও পাট উপদেষ্টা জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে থাকা পাটের ২৮২ টি পণ্যের প্রদর্শনী ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন। জেডিপিসির নির্বাহী পরিচালক জিনাত আরা, পরিচালক সীমা বোস অধরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাটপণ্যের উৎপাদন,ব্যবহার ও সম্প্রসারণে বস্ত্র ও পাট মন্ত্রণালয়াধীন জেডিপিসি কার্যক্রম পরিচালনা করে থাকে। দেশের ৬ টি বহুমুখী পাটশিল্প উদ্যোক্তা সেবা কেন্দ্রের মাধ্যমে উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে থাকে এবং এর ৯৫২ জন তালিকাভুক্ত উদ্যোক্তা রয়েছে।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here