রপ্তানি পদক পেলো ৭১ প্রতিষ্ঠান

0

পণ্য রপ্তানিতে অবদানের স্বীকৃতি হিসেবে গত ২০১৮-১৯ অর্থবছরের জন্য জাতীয় রপ্তানি ট্রফি (পদক) পেয়েছে ৭১টি প্রতিষ্ঠান।

এর মধ্যে সেরা রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে ২৯টি প্রতিষ্ঠান স্বর্ণ পদক পেয়েছে। ২৪টি প্রতিষ্ঠান রৌপ্য পদক এবং ১৮ প্রতিষ্ঠান পেয়েছে ব্রোঞ্জ পদক। এর বাইরে সর্বোচ্চ রপ্তানিকারক প্রতিষ্ঠান পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি পদক।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রপ্তানিকারকদের হাতে পদক তুলে দেন।

সকলকে নিজ নিজ অবস্থানে থেকে দেশের উন্নয়নের জন্য কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, গত বছর ৬১ বিলিয়ন মার্কিন ডলারের রপ্তানি করে আমরা দৃষ্টান্ত স্থাপন করেছি।

বাণিজ্যমন্ত্রী বলেন, চলমান বিশ্ব পরিস্থিতির প্রেক্ষাপটে আমাদের করণীয় ঠিক করতে দেশের ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করবে সরকার। প্রয়োজনে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময় করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান্যান এ. এইচ.এম. আহসান। পদক প্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন রিফাত গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ এবং পিকার্ড বাংলাদেশ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক অমৃত মাকিন ইসলাম।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here