৩ হাজার দিয়ে শুরু, মাসে বিক্রি লাখ টাকা

0

ব্যবসায়ী বাবার ব্যবসায়ী মেয়ে শিপ্রা বিশ্বাস। বিজিএমই থেকে ফ্যাশন ডিজাইনে ডিপ্লোমা করে  হয়েছেন একজন উদ্যোক্তা।

মাত্র ৩ হাজার টাকা পুঁজি নিয়ে উদ্যোক্তা জীবনে যাত্রা শুরু করেন শিপ্রা। ব্র্যান্ডের নাম দেন পরিণীতা ফ্যাশন যার অর্থ সম্পূর্ণা।

উদ্যোগের নামকরণ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার কাছে মনে হয় প্রতিটি নারী আমরা পরিপূর্ণ এবং সম্পূর্ণা এবং নামটি রাখার পেছনে সর্বপ্রথম কারণ হচ্ছে আমার ছোটবোন ওর নামে এই নাম। আমার ছোট বোন অনেক আগে আমাদের থেকে অনেক দূরে চলে গিয়েছে কিন্তু ওর নামটা কে আমি আমাদের মাঝে রাখতে চেয়েছি।’

পরিনিতা ফ্যাশনের যাত্রা শুরু হয় ব্লকের শাড়ি দিয়ে তবে বর্তমানে ডিজিটাল প্রিন্ট,এমব্রয়ডারি এবং নানান ধরনের পোশাক নিয়ে কাজ করছেন তিনি।

পরিবারের বড় সন্তান শিপ্রা। ব্যবসায়ী পরিবারে জন্ম হওয়ায় চাকরির প্রতি তেমন একটা আগ্রহ ছিলো তার। উদ্যোক্তা জীবনের শুরুটা কঠিন হলেও সময়ের সাথে সাথে কাজটা কতটা সহজ এবং সুন্দরভাবে করা যায় সেই চেষ্টা করে যাচ্ছেন তিনি।

শিপ্রার পণ্যের কাস্টমার শুধুমাত্র দেশে নয় দেশের বাহিরে ইউএসএ, সুইডেন এবং ভারতেও গিয়েছে।

শিপ্রা তার কাজগুলো অনলাইন এবং বিভিন্ন এক্সিবিশন এর মাধ্যমে প্রদর্শন করে থাকেন এবং ক্রেতামহলে বেশ ভালো সাড়া পাচ্ছেন। মাসে গড়ে প্রায় সাড়ে ৩ লাখ থেকে ৪ লাখ টাকার পণ্য সেল করেন তিনি।

আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে শিপ্রা বিশ্বাস উদ্যোক্তা বার্তাকে বলেন, আমাদের দেশীয় কাজকে যুগের সাথে তাল মিলিয়ে সনাতনী এবং আধুনিক কাজকে একত্রিত করে সকলের কাছে পৌঁছে দিতে চাই।

তিনি আরো বলেন, নিজেকে এখনো পুরোপুরি সফল বলতে পারছি না, কারন আমার কাছে সফলতা মানে হচ্ছে শুধু আমি একা সফল না আমি যাদেরকে নিয়ে সামনে এগিয়ে যাচ্ছি তাদেরকে একটি সফল জায়গায় পৌঁছে দিতে পারলেই আমি সফল মনে করব নিজেকে।

তিনি বলেন, উদ্যোক্তা জীবন থেকে আমি অনেক কিছু শিখেছি এবং প্রতিনিয়ত শিখে যাচ্ছি। আরো অনেক কিছু শেখার বাকি তাই শিখার চেষ্টাও করছি।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here