ধানমন্ডিতে শপিং ফেস্টিভ্যাল ফেয়ার উদ্বোধন

0

women entrepreneur organization এর আয়োজনে শুরু হয়েছে ৩দিন ব্যাপী শপিং ফ্যাস্টিভাল ফেয়ার ২০২৪।

২২ অক্টোবর, রাজধানীর ধানমন্ডি কনভেনশন হলে অর্ধশতাধিক উদ্যোক্তার অংশগ্রহণে ৫২টি স্টল নিয়ে শুরু হয় মেলাটি।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্যাশন ডিজাইনার বিবিয়ানা’র কর্নধার লিপি খন্দকার, বিশ্বরঙ এর স্বত্বাধিকারী বিপ্লব সাহা, বিউটি এক্সপার্ট কানিজ আলমাস খান এবং প্যান্টাগন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর অন্তু করিম।

হ্যান্ডমেড জুয়েলারি, পাট পণ্য, কুশিকাটার পণ্য, বেকারি আইটেম, শাড়ি, লাইফস্টাইল পণ্য, টয়লেট্রিস, বেবিড্রেসসহ নানান পণ্যের পসরা বসে ধানমন্ডি কনভেনশন হলে।

উদ্বোধন পর্ব শেষে মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং উদ্যোক্তাদের সাথে কথা বলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। উদ্যোক্তাদের তৈরি পণ্য দিনকে দিন বেশ উন্নত হচ্ছে এবং আগামীতে বিদেশে রপ্তানির মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব বলে জানিয়েছেন প্যান্টাগন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর অন্তু করিম।

স্টল পরিদর্শন শেষে স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা বলেন, আমিও একটা সময় এই উদ্যোক্তাদের মতো নতুন ছিলাম। নতুন অবস্থায় সবার আগে প্রয়োজন সঠিক গাইডলাইন। আমরা যদি নবীন উদ্যোক্তাদের প্রপার গাইডলাইন দিতে পারি এবং তাদের যদি মনিটরিং করা হয় তাহলে আশা করি নবীনরাও অনেক দূর এগিয়ে যাবে।

মেলা প্রসঙ্গে আয়োজক রোয়েনা আক্তার জানান, আমরা উদ্যোক্তাদের জন্য একটি প্ল্যাটফর্ম দেয়ার চেষ্টা করেছি যেখানে উদ্যোক্তারা তাদের নিজস্ব পণ্যগুলো সরাসরি ক্রেতাদের নিকট পৌঁছে দিতে পারি। ক্রেতা এবং উদ্যোক্তাদের মাঝে একটি মেলবন্ধন তৈরি হবে এর মাধ্যমে তাদের পণ্যের প্রসার করা সম্ভব হবে।

মেলাটি ২২ অক্টোবর শুরু হয়ে শেষ হবে আগামী ২৪ অক্টোবর। সকাল ১০ থেকে রাত ৯ টা পর্যন্ত সকলের জন্য উম্মুক্ত এই মেলা প্রাঙ্গন।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here