দেশী পণ্য নিয়ে সাবিহা সুলতানার “INNOVATION” এর যাত্রা শুরু

0

রাজধানীর মিরপুর ডি ও এইচ এস এর এক নাম্বার গেট সংলগ্ন সাগুফতা হাউজিং এর জামান পার্ক ভবনের দ্বিতীয় তলায় শুরু হলো ‘InnoVation‘ এর প্রথম আউটলেটের যাত্রা। নিজস্ব ডিজাইন করা নান্দনিক শাড়ি, কামিজ,পাঞ্জাবি, ফতুয়া, বাচ্চাদের ফ্রক ও এক্সক্লুসিভ পণ্যের পাশাপাশি জুয়েলারিসহ আছে নানা ধরনের পণ্য।

InnoVation‘ এর স্বত্ত্বাধিকারী সাবিহা সুলতানা
আউটলেট উদ্বোধন সম্পর্কে বলেন: আমি খুবই আনন্দিত এবং আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞ। আমি উদ্যোক্তা হবার স্বপ্ন দেখেছি তবে স্বপ্নটা এতোটা বড় করে দেখিনি, কিন্তু সৃষ্টিকর্তার প্ল্যান ছিলো ভিন্ন। তিনি অনেক সুন্দর ভাবে আমার স্বপ্নটাকে বাস্তবায়নের সুযোগ করে দিয়েছেন।

তিনি বলেন: আমি একজন নারী উদ্যোক্তা। আমি ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি, চট্টগ্রাম থেকে ব্যবসা প্রশাসনে বিবিএ এবং এমবিএ করেছি। যেহেতু ব্যবসা নিয়ে পড়াশোনা করেছি, সেহেতু উদ্যোক্তা হবো এমনটাই সব সময় ভাবতাম। আর খুব ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিলো দেশী পণ্য নিয়ে কাজ করার। মূলত পরিবার থেকেই আমার এই ভালোলাগা শুরু।ছোটবেলা থেকেই বাবা মা আমাদের ৩ ভাই-বোনকেই দেশীয় পোশাক পরাতেন। সেই থেকে দেশীয় পোশাকের প্রতি আমার ভালোলাগা, ভালোবাসায় পরিণত হয়। তাই দেশী পণ্য নিয়েই আমার পথ চলা।

উদ্যোক্তা জীবনের শুরু প্রসঙ্গে তিনি জানান, ২০১৩ সালে তার উদ্যোগের শুরুটা হয়েছিল খুবই অল্প পুঁজি দিয়ে। বাবার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে তিনি উদ্যোগ শুরু করেছিলেন।নিজস্ব তাঁতে তৈরী দেশীয় জামদানি নিয়ে প্রথমে তিনি অনলাইনে যাত্রা শুরু করেন বলে জানান। এরপর আস্তে আস্তে ব্লক, বাটিক, হ্যান্ড পেইন্ট, হাতের কাজ ইত্যাদি নিয়ে কাজ করছেন এবং আজকের এই অবস্থানে এসেছেন।

তিনি বলেন, একজন উদ্যোক্তার উদ্যোগ শুরু করার জন্য দরকার ধৈর্য, মনোবল, ইচ্ছা শক্তি, পণ্য সম্পর্কে সঠিক ধারণা আর সেই সাথে সৎ মনোভাবের অধিকারী হওয়া। তবেই একজন উদ্যোক্তা সফলতা অর্জন করবে বলে তিনি মনে করেন ।

দীর্ঘ ১০ বছর অনলাইন কার্যক্রমের পাশাপাশি গত শনিবার (১৯ নভেম্বর ২০২৩) মিরপুর ডি ও এইচ এস এর এক নাম্বার গেট সংলগ্ন সাগুফতা হাউজিং এর জামান পার্ক ভবনের দোতালায় ‘InnoVation‘ এর প্রথম অফলাইন কার্যক্রম তথা আউটলেটের যাত্রা শুরু হয়। ছিমছাম সাজানো পরিবেশে প্রথম দিনেই ক্রেতাদের অংশগ্রহণে আউটলেটটি মুখরিত ছিল।

উদ্যোক্তা বার্তা
আফসানা অভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here