ঠাকুরগাঁওয়ে মাসব্যাপী শিশুপার্ক মেলায় দশনার্থীর ভিড়

0

ঠাকুরগাঁওয়ে শুরু হয়েছে মাসব্যাপী শিশুপার্ক মেলা। গ্রামীণ ঐতিহ্য ধরে রাখতেই এ মেলার আয়োজন। হরেক রকম জিনিসপত্রের সমাহার আর শিশুদের বিনোদনের ব্যবস্থায় খুশি দর্শনার্থীরা। আয়োজকরা বলছেন, আগামীতে এ ধরনের মেলা আরও জাঁকজমকভাবে আয়োজন করা হবে।

মেলায ঘুরে দেখা গেছে, শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়েসীরা ঠাকুরগাঁও জেলা পরিষদ শিশুপার্ক মেলায় ভিড় করছেন। মেলা প্রাঙ্গণে দূর-দূরান্ত থেকে আসা দোকানিদের স্টলে নানা রকম পসরা সাজানো জিনিসপত্র ক্রয়ে ব্যস্ত দর্শনার্থীরা। সচরাচর স্থানীয় দোকানে যেসব পণ্য মেলা দায়, মেলায় সেসব পছন্দের পণ্য ক্রয়ে যেন উপচে পরা ভিড় তরুণ তরুণীদের। সংসারের প্রয়োজনে কিংবা ঘর সাজানো জিনিসপত্রের পাশাপাশি মুখরোচক নানা রকম খাবারের দোকানেও কেনাবেচাতে ব্যস্ত ব্যবসায়ীরা।

অভিভাবকরা মেলায় শিশুদের নিয়ে এসে বিভিন্ন রকম রাইডস্ ও নাগরদোলায় বিনোদন দিতে পেরে বেশ খুশি। জেলা শহরে তেমন কোনো বিনোদনের ব্যবস্থা না থাকায় মাসব্যাপী আয়োজিত এ মেলায় ঘুরতে এসে বাড়তি আনন্দ উপভোগ করতে পারছেন বলে তারা জানান।

মেলায় ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, এ সময়ে মেলার আয়োজন যা অত্যন্ত ভাল লাগার। শিশুদের নিয়ে ঘুরতে এসে অনেক ভাল লাগছে। দিন দিন গ্রামীণ মেলা উঠে যাচ্ছে। মাঝে মাঝে এমন মেলার আয়োজন মানুষকে একত্রিত করার জায়গা করে দেয়। সবাই মেলায় ঘুরতে গিয়ে একে অপরের সঙ্গে দেখা হয়। এটা যেন বাড়তি আনন্দ। এমন মেলার আয়োজনকে ধরে রাখার আহ্বান তাদের।

এ বিষয়ে জেলা পরিষদ শিশুপার্ক মেলার আয়োজক কমিটির ইনচার্জ মেহেদী হাসান জানান, মেলায় এসে আনন্দ উপভোগ করছেন সব বয়সীরা। কোনো রকম বিশৃঙ্খলা যেন না হয় সেদিকেও লক্ষ্য রাখা হচ্ছে। আগামীতে এ মেলাকে আরও জাঁকজমকভাবে তুলে ধরা হবে।

মেলায় বিভিন্ন রকমারি জিনিসপত্রের অর্ধশতাধিক স্টল বসেছে। চলতি মাসের প্রথম সপ্তাহে শুরু হওয়া মেলাটি চলবে আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here