কানাডায় বাংলাদেশি পণ্যের মেলা ১৭-১৯ নভেম্বর

0

আগামী ১৭ থেকে ১৯ নভেম্বর কানাডার টরেন্টোর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বাংলাদেশি পণ্যের তিনব্যাপী মেলার আয়োজন করেছে সিবিসিসিআই। ব্যবসায়ী-উদ্যোক্তাদের অংশগ্রহণে কানাডায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিবিসিসিআই) ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো।

বুধবার (৯ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিবিসিসিআইয়ের নির্বাহী সহ-সভাপতি ও ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপোর চেয়ারম্যান আরিফ রহমান। উপস্থিত ছিলেন সিবিসিসিআইয়ের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন পরিচালক শাকিল বিন মুস্তাক এবং বাংলাদেশে কান্ট্রি ডিরেক্টর ফারজানা আলী।

আরিফ রহমান বলেন, এই এক্সপোর মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের পণ্য কানাডার বাজারে প্রবেশে সেখানকার সম্ভাব্য ক্রেতা বা আমদানিকারকদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করা। সেই সঙ্গে বাংলাদেশে কানাডার বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ, তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায়ীদের সংগঠন বেসিস, ই-ক্যাবসহ কয়েকটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেবে। বিভিন্ন খাতের উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। ইউসিবিএলসহ কয়েকটি ব্যাংকও প্রদর্শনীতে অংশ নেবে।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here