ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউটে মাসব্যাপী বিউটিফিকেশন এন্ড পার্লার ম্যানেজমেন্ট কোর্স শুরু

0

শনিবার, ৮ সেপ্টেম্বর ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট এর বিউটিফিকেশন এন্ড পার্লার ম্যানেজমেন্ট কোর্স শুরু হয়েছে।

এই কোর্সটি পরিচালনা করছেন বাংলাদেশের স্বনামখ্যাত বিউটিফিকেশন এন্ড পার্লার ম্যানেজমেন্ট এর নক্ষত্র একজন উদ্যোক্তা সাদিয়া তাজমিন দোলা।

এই কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঐক্য ফাউন্ডেশন এর ফাউন্ডার ডিরেক্টর রিমা জুলফিকার; ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট এর ফাউন্ডার ডিরেক্টর রাজীব হাসান; ঐক্য ফাউন্ডেশন এর কার্যনির্বাহী কমিটি সদস্য সুরাইয়া আলম এবং জান্নাতুল ফেরদৌস তিথি।

উপস্থিত অতিথি এবং শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউট।

শেফ কোর্স দিয়ে প্রতিষ্ঠানটির অফলাইন যাত্রা শুরু হয়। বিউটিফিকেশন এন্ড পার্লার ম্যানেজমেন্ট কোর্সের পরে লেদার কোর্স, বেকারি এন্ড পেস্ট্রি, জুট এন্ড হ্যান্ডিক্রাফটস এর কোর্সগুলোও পর্যায়ক্রমে শুরু হবে।

দিনব্যাপী বিউটিফিকেশন কোর্সের বিভিন্ন বিষয়ে তত্বীয় এবং ব্যবহারিক প্রশিক্ষণ দেন কোর্স ডিরেক্টর সাদিয়া তাজমিন দোলা। তিনি উদ্যোক্তাবার্তাকে জানান, এক মাসের এই একটি কোর্সে আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের বেসিক বিষয়গুলো শেখানোর যেন তারা প্রাথমিক ভাবে অন্তত পার্লারের কাজগুলো শিখতে পারে এবং চাইলে বিজনেস শুরু করতে পারে৷ তবে পার্লার বিজনেসে সবারই শিখে আসা উচিৎ কারণ আমরা সরাসরি স্কিন স্পর্শ করে কাজ করি যা খুবই সেনসিটিভ। আশা করি শিক্ষার্থীরা অল্প সময়ে অনেক বিষয় জানতে পারবেন।

ঐক্য এসএমই ডিজিটাল ইনস্টিটিউট এ আগামীতে শুরু হতে যাচ্ছে বেকারি এন্ড পেস্ট্রি কোর্স যা পরিচালনায় থাকবেন বেকারী-কেক-পেস্ট্রি জগতের তারকা উদ্যোক্তা তাহমিনা আহমেদ বানী, লেদার প্রোডাক্ট মেকিং কোর্স – এই কোর্সের ডিরেক্টর হিসেবে রয়েছেন মাকসুদা খাতুন পায়রা, জুট এন্ড হ্যান্ডিক্র্যাফটস কোর্স – এই কোর্সটি পরিচালনা করবেন ইসরাত জাহান।

২০২১ সালে করোনার পরপরই Oikko SME Digital Institute যাত্রা শুরু হয়। অনলাইন প্রশিক্ষণের পাশাপাশি অফলাইনে কার্যক্রম শুরু হলো শেফ কোর্সের মাধ্যমে। ঐক্য এসএমই ডিজিটাল ইন্সটিটিউটের কোর্সগুলো ক্যারিয়ারে একটি নতুন দিগন্ত উন্মোচন করবে এমনটাই প্রত্যাশা সবার।

সেতু ইসরাত, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here